Mamata Banerjee: ঝগড়া বরদাস্ত নয়, কেউ ছোট বড় নয়! পুরনো চাল ভাতে বাড়ে, নতুন চাল আগে : মমতা

আমাকে ৩৬৫ দিন কাজ করে যেতে হয় মানুষের জন্য। আর কেউ যদি লোকালি ভাবেন যে আমি বড় নেতা হয়ে গেছি... পার্টিটাকে ভালো না বেসে কেউ যদি মনে করেন, নিজেকে ভালোবাসব, সেটা হবে না। সেটা করা যাবে না তৃণমূলে। বলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

Updated By: Dec 28, 2023, 03:33 PM IST
Mamata Banerjee: ঝগড়া বরদাস্ত নয়, কেউ ছোট বড় নয়! পুরনো চাল ভাতে বাড়ে, নতুন চাল আগে : মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: "কোনও ঝগড়াঝাঁটি বরদাস্ত করা হবে না। কেউ কেউ নিজেকে কেউকেটা ভাবছেন। অন্যকে পাত্তা দিচ্ছেন না। এটা চলবে না। দলের স্বার্থ মনে রাখুন। লড়াই মনে রাখুন। মানুষের সঙ্গে মিশুন।" দেগঙ্গার কর্মিসভা থেকে গোষ্ঠীকোন্দল নিয়ে কড়া বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। অর্জুন সিং ও সোমনাথ শ্যাম, সাংসদ-বিধায়ক দ্বন্দ্বে কার্যত আড়াআড়িভাবে ভাগ হয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল। অর্জুন সিং ও সোমনাথ শ্যামের সেই দ্বন্দ্ব মেটাতে এবার আসরে তৃণমূল সুপ্রিমো। এদিন দেগঙ্গার কর্মিসভার পর সাংসদ ও বিধায়ককে নিয়ে বৈঠক করেন নেত্রী। বৈঠকে ছিল জেলা নেতৃত্বেও। সূত্রের খবর বৈঠকে মমতা বন্দ্যোপাধ্য়ায় বার্তা দেন, "ঝগড়া নয়, একসঙ্গেই কাজ করতে হবে দলের জন্য। দলের জন্য দুজনেই গুরুত্বপূর্ণ। প্রবীণদের যোগ্য মর্যাদা দিতে হবে। পুরনো চাল ভাতে বাড়ে, নতুন চাল আগে বাড়ে। তাই দুজনকেই আমার দরকার।"

এর আগে কর্মিসভার মঞ্চ থেকেই মমতা বন্দ্যোপাধ্য়ায়কে বলতে শোনা যায়, "আমি ঝগড়া বরদাস্ত করব না। কেউ যদি ভাবে, আমি বড় হয়ে গেছি, তাই কাউকে পাত্তা দেব না। এটা ঠিক নয়। ছোট বড় কেউ নিজে ঠিক করে না। কেউ ছোট বড় নয়। আমাকে ৩৬৫ দিন কাজ করে যেতে হয় মানুষের জন্য। আর কেউ যদি লোকালি ভাবেন যে আমি বড় নেতা হয়ে গেছি... পার্টিটাকে ভালো না বেসে কেউ যদি মনে করেন, নিজেকে ভালোবাসব, সেটা হবে না। সেটা করা যাবে না তৃণমূলে। কিছু কিছু এলাকায় কেউ কেউ নিজেরা কেউকেটা হয়ে গিয়েছে। আর নিজেদের জন্য তাঁরা পার্টির মুখটা মনে রাখছেন না। এটা চলবে না। যদি কারও সমস্যা থাকে, সব কাজ না-ও করতে পারেন। কিন্তু ঝগড়া বরদাস্ত নয়। যদি কেউ এখনও দুঃখ করে ঘরে বসে থাকেন লোকাল ঝগড়ার জন্য, তাকে ডেকে নিয়ে আসুন। আমি বড় হয়ে কাউকে পাত্তা দিলাম না, এটা ঠিক নয়। যাঁরা ঘরে বসে আছে, তাঁদের ডেকে নিয়ে আসুন।" গোষ্ঠীকোন্দল নিয়ে কড়া বার্তা দেওয়ার পাশাপাশি দলে একতার পাঠও এদিন পড়ান তৃণমূল নেত্রী। 

প্রসঙ্গত, তৃণমূলকর্মী ভিকি যাদব খুনে ২১ ডিসেম্বর গ্রেফতার হন সাংসদ অর্জুন সিংয়ের ভাইপো পাপ্পু ওরফে সঞ্জিত সিং। তাঁর গ্রেফতারির পরই আড়াআড়িভাবে ভাগ হয়ে যায় বারাকপুর সাংগঠনিক জেলা তৃণমূল। পাপ্পু এই খুনে যুক্ত বলে আগেই মন্তব্য করেছিলেন জগদ্দলের তৃণমূল বিধায়ক সোমনাথ শ্যাম। তাই সোমনাথ শ্যামের গ্রেফতারির দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন অর্জুনের অনুগামীরা। পালটা ভাইপো গ্রেফতার হওয়ায় অর্জুন সিংয়ের গ্রেফতারির দাবিতে সরব হয় অন্য পক্ষ। ওদিকে আদালতে পেশের সময় পাপ্পু সিং দাবি করেন,'সব করিয়েছে সোমনাথ শ্যাম'। এই বিবাদের মধ্যে অর্জুন সিংকে 'সেন্সর'ও করে দল। অবশেষে এদিন দ্বন্দ্ব মেটাতে আসরে নামলেন তৃণমূল সুপ্রিমো। উল্লেখ্য, এদিন ফের জেলা ফের কোর কমিটি গঠন করে নেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। যে কমিটি সরাসরি রিপোর্ট দেবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। ১০ দিন অন্তর রিপোর্ট দেবে কমিটি। কলেবরে বেড়ে এই জেলা কোর কমিটি এখন ১৫ সদস্যের। বাড়তি দায়িত্ব দেওয়া হয়েছে সুজিত, নারায়ণ ও পার্থকে।

আরও পড়ুন, Mamata Banerjee: 'কয়েকজনের জন্য কার্নিভাল বন্ধ হবে না', আজ থেকেই ফের চালুর নির্দেশ ক্ষুব্ধ মমতার!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.