Mamata Banerjee: 'কয়েকজনের জন্য কার্নিভাল বন্ধ হবে না', আজ থেকেই ফের চালুর নির্দেশ ক্ষুব্ধ মমতার!

পার্কিং নিয়ে বিবাদে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল হাওড়া ক্রিসমাস কার্নিভাল।

Updated By: Dec 28, 2023, 03:42 PM IST
Mamata Banerjee: 'কয়েকজনের জন্য কার্নিভাল বন্ধ হবে না', আজ থেকেই ফের চালুর নির্দেশ ক্ষুব্ধ মমতার!

দেবব্রত ঘোষ: কার্নিভাল-কাণ্ডে ক্ষুব্ধ মমতা। হাওড়া কার্নিভাল ফের চালুর নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের। "দুপক্ষের ঝামেলায় কোনওভাবে বন্ধ হবে না কার্নিভাল। কয়েকজনের জন্য কার্নিভাল বন্ধ হবে না। পুর প্রশাসককে বলব, সিদ্ধান্ত নিন। পুলিস যা যা ব্যবস্থা নেওয়ার নেবে। ইতিমধ্যেই ২ জন গ্রেফতার। কেউ কোনও সমস্যা করলে, আইন আইনের পথে চলবে। যারা গন্ডগোল করেছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বলেছি। আমি এসব সমর্থন করি না। ৪-৫ জনের কার্নিভাল বন্ধ হবে না।" ডুমুরজলার হেলিপ্যাড থেকেই সরব মমতা। হাওড়ার কার্নিভাল নিয়ে কড়া বার্তা মুখ্যমন্ত্রীর। আজ থেকেই ফের কার্নিভাল চালুর নির্দেশ মুখ্যমন্ত্রীর। একইসঙ্গে অরূপ বিশ্বাস হাওড়ায় যাচ্ছেন বলেও জানান তিনি। বলেন, "পার্কিং নিয়ে সমস্যা হলে প্রশাসনকে জানানো দরকার ছিল। মন্ত্রী অরূপ বিশ্বাসকে বলেছি এসে কথা বলতে।"

পার্কিং নিয়ে গন্ডগোলের জের। নিরাপত্তার কারণে অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল হাওড়া ক্রিসমাস কার্নিভাল। হাওড়া পুরসভার প্রশাসকমন্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানান যে ঘটনা ঘটেছে তা অনভিপ্রেত।পার্কিং নিয়ে অভিযোগ ছিল শিবপুরের বিধায়ক তথা রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারির। এই বিষয়ে তার সাথে আলোচনা হয়েছিল। কিন্তু মন্ত্রীর অনুগামীরা যেভাবে দীর্ঘক্ষণ ধরে কার্নিভালে জটলা পাকিয়ে একটা অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করেছিল তাতে নিরাপত্তা বিঘ্নিত হওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়। এমনকি তাকে সাংবাদিক সম্মেলন করতেও বাধা দেওয়া হয়। একজন পুরসভার কর্মীকেও মারধর করা হয় বলে অভিযোগ। পুলিস থাকলেও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। 

হাওড়ার ইকো পার্কে কার্নিভালের উদ্বোধন করেছিলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। প্রচুর জনসমাগম হচ্ছে প্রতিদিন। ফলে এত মানুষের সুরক্ষার কথা মাথায় রেখে কার্নিভাল বন্ধের সিদ্ধান্ত নিতে হচ্ছে বলে জানান সুজয় চক্রবর্তী। গতকাল সন্ধ্যায় কার্নিভাল চত্বরে আসেন মন্ত্রী মনোজ তিওয়ারি। তিনি বলেন কার্নিভালে বেআইনিভাবে পার্কিংয়ে টাকা নেওয়া হচ্ছে। তাই খবর পেয়ে তিনি এসেছিলেন। কয়েকদিন আগেই পার্কিং নিয়ে ঝামেলা হয়েছিল। থানায় অভিযোগ করাও হয়। কিন্তু বেআইনি পার্কিং বন্ধ হয়নি। এই বিষয়ে পুলিসকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। তবে গতকাল কার্নিভাল বন্ধের সিদ্ধান্ত সামনতে আসতেই, কার্নিভালে আগত মানুষজন হতাশ হয়ে পড়েন। ক্রিসমাস কার্নিভাল আবার চালু করার দাবি জানান তাঁরা।

আরও পড়ুন, Dilip Ghosh: 'BJP একমাত্র পার্টি যেখানে বুথ থেকে সর্বভারতীয় সভাপতি হয়', সুকান্তর উলটো সুর দিলীপের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.