Mamata In Darjeeling: পাহাড়ে আমজনতার সঙ্গে মিশে গেলেন মমতা, নিজের হাতে ফুচকা বানিয়ে খাওয়ালেন বাচ্চাদের

এদিন জিটিএর বোর্ড গঠন অনুষ্ঠানে পাহাড়কে নিয়ে তাঁর উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। বলেন, পাহাড়ে এরকম শান্তিপূর্ণ নির্বাচন আগে হয়নি। পাহাড় শান্তি চায়, উন্নয়ন চায়

Updated By: Jul 12, 2022, 03:19 PM IST
Mamata In Darjeeling: পাহাড়ে আমজনতার সঙ্গে মিশে গেলেন মমতা, নিজের হাতে ফুচকা বানিয়ে খাওয়ালেন বাচ্চাদের

সুতপা সেন: জিটিএ বোর্ডের শপথ গ্রহন অনুষ্ঠানে যোগ দিয়ে আজ পাহাড়ে উন্নয়নের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, রাস্তায় নেমে স্বভাবসিদ্ধ ভঙ্গীতে জনসংযোগেও নামলেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয় দার্জিলিংয়ের রাস্তায় ফুচকা তৈরি করে নিজের হাতে বাচ্চাদের খাওয়ালেন মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার তাঁর ঠাসা কর্মসূচির মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নজর চলে যায় রাস্তার ধারের একটি ফুচকার দোকানে। সঙ্গে সঙ্গে গাড়ি থেকে নেমে এসে দোকানের বয়াম থেকে ফুচকা নিয়ে নিজের হাতে তাতে মশলা দিয়ে ফুচকা বানাতে লেগে পড়েন মুখ্যমন্ত্রী। তৈরি ফুচকা তেঁতুল গোলা জলে ঢুবিয়ে তা তুলে দেন বাচ্চাদের হাতে। তাঁকে দেখে ছোটখাটো ভিড় জমে যায়। ফুচকা বানানোর ফাঁকে সবার সঙ্গে কথাও বলেন মমতা।

এদিন জিটিএর বোর্ড গঠন অনুষ্ঠানে পাহাড়কে নিয়ে তাঁর উন্নয়ন পরিকল্পনার কথা তুলে ধরেন মুখ্যমন্ত্রী। বলেন, পাহাড়ে এরকম শান্তিপূর্ণ নির্বাচন আগে হয়নি। পাহাড় শান্তি চায়, উন্নয়ন চায়। শান্তি থাকলেই উন্নয়ন হবে। পাহাড়ে যাঁরা ফুটপাতে ব্যবসা করে তাদের জন্য দোকান করা হবে। মিরিকের জন্য আলাদা পরিকল্পনা। পাহাড়ের মানুষ যা করতে পারে তা অনেকেই পারে না। আইটি ইন্ডাস্ট্রির জন্য দার্জিলিং ভাল জায়গার ব্যবস্থা করতে হবে। এখানে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের শাখা খুলতে চলেছে। দার্জিলিংয়ে মাল্টিলেয়ার পার্কিংয়ের ব্যবস্থা হতে চলেছে।

মমতা এদিন আরও বলেন, গত ১০ বছরে GTA-কে আমরা ৭ হাজার কোটি টাকা দিয়েছি। কার্শিয়াং থেকে রোহিণী পর্যন্ত রোপওয়ের কাজ শুরু হয়েছে। ক্ষয়ক্ষতি রুখতে নানা ব্যবস্থা নেওয়া হয়েছে। ২০২৪ সালের মধ্যে প্রত্যেকের ঘরে ঘরে জলের পাইপের ব্যবস্থা হবে। পাহাড়ে ইন্ডাস্ট্রিয়াল হাব, শপিং মল হবে। মংপোতে হিল ইউনিভার্সিটি তাড়াতাড়ি তৈরি করতে হবে। 

আরও পড়ুন-Mamata banerjee: ''বিশ্বাস রাখুন দখল নিতে নয়, ভালোবাসতে আসব'', পাহাড়ে মমতা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.