Mamata Banerjee: অনুব্রত-হীন বীরভূমে মমতা, লোকসভা ভোটের আগে জেলা সংগঠনের রদবদল!

Mamata Banerjee:ভোটের আগে কোর কমিটিতে কোনও বদল করা হয় কিনা। কিংবা কাজল শেখকে ফিরিয়ে আনা হয় কিনা সেটাই দেখার

Updated By: Feb 17, 2024, 10:26 PM IST
Mamata Banerjee: অনুব্রত-হীন বীরভূমে মমতা, লোকসভা ভোটের আগে জেলা সংগঠনের রদবদল!
ফাইল ছবি

প্রসেনজিত্ মালাকার: এবার লোকসভা ভোটে নেই অনুব্রত মণ্ডল। তাঁকে ছাড়াই বীরভূমে কোনও ভোট, হাল আমলে অনেকেই হয়তো তা মনে করতে পারবেন না। এর পাশাপাশি রয়েছে বীরভূম তৃণমূলে ঘরোয়া কিছু সমস্যা। এরকম এক পরিস্থিতিতে কাল সিউড়িতে সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর বোলপুরে ঢোকার আগে বোলপুর সাজলো অনুব্রতর ছবিতে। কাল দলকে কী বার্তা দেন তার দিকেই তাকিয়ে জেলা নেতৃত্ব।

আরও পড়ুন-ডিজির কড়া বার্তার পরই গ্রেফতার সন্দেশখালিকাণ্ডে অভিযুক্ত শিবু হাজরা

শনিবার সন্ধেয় বোলপুরের রাঙাবিতানে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরেই সেখানে ঢেকেন বীরভূম জেলা কোর কমিটির ৫ সদস্য ও জেলা সভাধিপতি কাজল শেখ। রয়েছেন বিকাশ রায়চৌধুরী, চন্দ্রনাথ সিনহা, অভিজিত্ সিংহ। জেলা নেতৃত্বের সঙ্গে আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি বৈঠকের সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে। কাজল শেখকে বীরভূম জেলা নির্বাচনী কোর কমিটি থেকে সরিয়ে দেওয়ার পর যে জটিলতা সৃষ্টি হয়েছে তা ওই বৈঠকে মেটে কিনা তার দিকেই তাকিয়ে জেলা রাজনৈতিক মহল।

লোকসভা ভোটের আগে বীরভূমকে খুব বেশি গুরুত্ব দিচ্ছে তৃণমূল কংগ্রেস। কারণ অনুব্রত মণ্ডলের না থাকা। তবে পঞ্চায়েত নির্বাচন অনুব্রত না থাকাতেই হয়েছে। ফলে কিছুটা স্বস্তি রয়েছে তৃণমূল শিবিরে। কোর কমিটি থেকে কাজল শেখকে সরিয়ে দেওয়ার পর বিভিন্ন বিতর্ক দানা বেঁধে উঠেছে। দলীয় কোন্দলও চোখে পড়েছে। সেই জায়গায় দাঁড়িয়ে দলনেত্রী দলের নেতাদের কী বার্তা দেন সেটাই দেখার। নির্বাচন করবে কোর কমিটি। সম্প্রতি সেই কমিটি কিছুটা ছোট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৯ জন থেকে কমিটির সদস্য কমে হয়েছে ৫। সেই জায়গায় ভোটের আগে কোর কমিটিতে কোনও বদল করা হয় কিনা। কিংবা কাজল শেখকে ফিরিয়ে আনা হয় কিনা সেটাই দেখার।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp

.