'লোকসভায় গোহারা হেরেছি, এবারে পুষিয়ে দেবেন, অনুরোধ', উত্তরবঙ্গ উত্সবের উদ্বোধনে Mamata

"টাকা দিলে অবশ্যই নিয়ে নেবেন। টাকা নিয়ে তা দিয়ে মাংসভাত খেয়ে নিন। কিন্তু ভোটবাক্সে উল্টে দিন।"

Updated By: Feb 1, 2021, 08:10 PM IST
'লোকসভায় গোহারা হেরেছি, এবারে পুষিয়ে দেবেন, অনুরোধ', উত্তরবঙ্গ উত্সবের উদ্বোধনে Mamata

নিজস্ব প্রতিবেদন : নিজে মুখেই নিজের পরাজয় স্বীকার। উত্তরবঙ্গ উত্সবের উদ্বোধন করতে এসে এমনটাই করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। বললেন, "লোকসভায় গোহারা হেরেছি।" তবে একইসঙ্গে তৃণমূল নেত্রীর আত্মবিশ্বাসী ঘোষণা, "আমি জানি যে এবার বিধানসভা ভোটে (Assembly Election) সেটা আপনারা পুষিয়ে দেবেন।"

৪ দিনের উত্তরবঙ্গ (North Bengal) সফরে এদিনই শিলিগুড়ি পৌঁছন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। বিকালে শিলিগুড়ি বাঘাযতীন পার্কে উত্তরবঙ্গ উত্সবের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন তিনি। উত্তরবঙ্গ উত্সবের উদ্বোধনী মঞ্চ থেকেই তিনি এদিন কড়া আক্রমণ করেন কেন্দ্রের বিজেপি সরকারকে। তীব্র কটাক্ষ করেন কেন্দ্রীয় বাজেটকে। আর তারসঙ্গেই লোকসভা ভোটে (Lok Sabha Vote) উত্তরবঙ্গে তৃণমূলের ভরাডুবি নিয়েও মন্তব্য করতে শোনা যায় তৃণমূল নেত্রীকে।

প্রসঙ্গত,  বিগত ২০১৯-এর লোকসভা ভোটে উত্তরবঙ্গে (North Bengal) কোনও আসন জেতেনি তৃণমূল কংগ্রেস (TMC)। উত্তরবঙ্গের ৮টি লোকসভা আসনের মধ্যে ৭টিতেই জিতেছিল বিজেপি (BJP)। আর একটি আসন, মালদা দক্ষিণ কেন্দ্রে জয়লাভ করে কংগ্রেস। তবে এবার বিধানসভা ভোটে উত্তরবঙ্গের মানুষ তাঁকে খালি হাতে ফেরাবেন না, হতাশ করবেন না বলেই আশাবাদী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। বলেন, "লোকসভায় গোহারা হেরেছি। তাতেও আমার কোনও লজ্জা নেই। কিন্তু আমি জানি যে এবার বিধানসভা ভোটে সেটা আপনারা পুষিয়ে দেবেন। প্লিজ পুষিয়ে দেবেন তো?" 

এর পাশাপাশি তিনি যে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গকে 'একই নজরে' দেখেন, সেকথাও উল্লেখ করেন তিনি। বলেন, "আমি উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ এক নজরে দেখি। মাঝেমধ্যেই উত্তরবঙ্গে আসি।" বিজেপিকে নিশানা করে তোপ দাগেন, "ওরা মিথ্যে কথা বলে প্রত্যেকটা এমপি নিয়ে গিয়েছে। কিন্তু কিছুই করেনি।" পরামর্শ দেন, "টাকা দিলে অবশ্যই নিয়ে নেবেন। টাকা নিয়ে তা দিয়ে মাংসভাত খেয়ে নিন। কিন্তু ভোটবাক্সে উল্টে দিন।"

আরও পড়ুন, 'ভেকধারী সরকারের ফেকধারী বাজেট', তীব্র আক্রমণ মমতার

.