Mamata in Hingalgunj: শীতবস্ত্র পৌঁছয়নি কেন! নিজের প্রশাসনের বিরুদ্ধেই ক্ষোভ মমতার

মুখ্যমন্ত্রী প্রশ্ন করেন, বলা হয়েছিল তো শোনেনি কেন? ওইসব শীতবস্ত্র বিডিও অফিসে রাখার জন্য তো পাঠাইনি! যদি বিডিওরা ঠিকমতো কাজ না করেন, আইসিরা ঠিকমতো কাজ না করেন তাহলে আমাকে ব্যবস্থা নিতে হবে। ঠিক আছে ১৫ হাজার জিনিস হয়তো বিতরণ করতে অসুবিধে হয়, অনন্ত আমার এখান তো কিছু লোককে দেওয়া যেত!

Updated By: Nov 29, 2022, 03:42 PM IST
Mamata in Hingalgunj: শীতবস্ত্র পৌঁছয়নি কেন! নিজের প্রশাসনের বিরুদ্ধেই ক্ষোভ মমতার

সুতপা সেন: মঙ্গলবার উত্তর ২৪ পরগানার হিঙ্গলগঞ্জে সমসেরনগরে এক সভায় প্রশাসনের উপরে ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। ওই সভায় দুঃস্থ মানুষদের শীতবস্ত্র প্রদান করার কথা ছিল। মঞ্চ থেকে মমতা ঘোষণা করে দেন চাদর, কম্বল মিলিয়ে মোট ১৫ হাজার শীতবস্ত্র প্রদান করা হবে। কিন্তু তা দিতে গিয়েই বিপত্তি। দেখা গেল বিডিও অফিস থেকে সেই শীতবস্ত্র অনুষ্ঠান মঞ্চে এসেই পৌঁছায়নি। এতে রেগে যান মমতা বন্দ্যোপাধ্য়ায়। মঞ্চ থেকেই তিনি ঘোষণা করে দেন, যতক্ষণ শীতবস্ত্র বিডিও অফিস থেকে না আসছে ততক্ষণ আপনারাও বসুন, আমিও বসে রইলাম।

আরও পড়ুন-বাবা বক্সিং ছেড়ে হয়েছিলেন দর্জি, ছেলে আজ বিশ্বচ্যাম্পিয়ন! যে গল্প চোখে জল আনবে

মঞ্চ থেকেই মমতা প্রশাসনের আধিকারিকদের প্রশ্ন করেন কোথায় রয়েছে শীতবস্ত্র? আধিকারিকরা আমতা আমতা করলে মমতা বলেন, আমিতো বলেছিলাম এখান থেকে ডাইরেক্ট বস্ত্র বিতরণ করব। মঞ্চে তখন ছিলেন খোদ মুখ্যসচিব। মুখ্যমন্ত্রী জানতে পারেন, ওইসব শীতবস্ত্র আনতে বলা হয়েছিল। মুখ্যমন্ত্রী প্রশ্ন করেন, বলা হয়েছিল তো শোনেনি কেন? ওইসব শীতবস্ত্র বিডিও অফিসে রাখার জন্য তো পাঠাইনি! যদি বিডিওরা ঠিকমতো কাজ না করেন, আইসিরা ঠিকমতো কাজ না করেন তাহলে আমাকে ব্যবস্থা নিতে হবে। ঠিক আছে ১৫ হাজার জিনিস হয়তো বিতরণ করতে অসুবিধে হয়, অনন্ত আমার এখান তো কিছু লোককে দেওয়া যেত! আমি তো বলেছিলাম ক্যাম্প করে বিতরণ করা হোক।

প্রশাসনের উপরে ক্ষোভ উগরে গিয়েই ক্ষান্ত হননি মুখ্যমন্ত্রী, মঞ্চ থেকে ঘোষণা করে দেন, শীতবস্ত্র যতক্ষণ না আসে ততক্ষণ আপনারা বসুন, আমিও বসলাম। মমতার ওই কথা শুনে মঞ্চের সামনে বসে থাকা জনতা হাততালিতে ফেটে পড়লে প্রবল বিপাকে পড়ে যান প্রশানসের আধিকারিকরা। মমতা তাঁর বক্তব্যে বলেন, বনদেবীর পুজো উপলক্ষ্যে আমি শীতবস্ত্র কিনে এনেছি। আর এসে দেখছি ভোঁ ভাঁ! জিনিস দিলে যদি ঠিকমতো না পৌঁছায় তাহলে আমার খুব গায়ে জ্বালা ধরে। পুলিস একটা অন্য়ায় করলে দোষটা পড়ে আমাদের ঘাড়ে। সরকার একটা অন্যায় করলে গালাগালি খাই আমি। অথচ আমি জানিই না। আমার কোনও দোষই নেই। 

প্রশাসনের লোকজনের দৌড়াদৌড়ির মধ্যে প্রায় পনেরো মিনিট পর সেই শীত বস্ত্র মঞ্চে এসে পৌঁছায়। মুখ্যমন্ত্রী বেশ কয়েকজনের হাতে সেইসব শীতবস্ত্র তুলে দেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.