হুইলচেয়ারে বসা মমতামূর্তি ইটের উপর ফুটিয়ে তুলল জলপাইগুড়ির 'শিল্পীমনের বেদনা'

শিল্পী চান, কেউ তাঁর সৃষ্টিটি মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেওয়ার ব্যবস্থা করুক।

Updated By: Apr 8, 2021, 06:55 PM IST
হুইলচেয়ারে বসা মমতামূর্তি ইটের উপর ফুটিয়ে তুলল জলপাইগুড়ির 'শিল্পীমনের বেদনা'

নিজস্ব প্রতিবেদন: তিনি ফিজিক্যালি চ্যালেঞ্জড। তিনি, আমরা সচরাচর যাঁদের 'প্রতিবন্ধী' বলে উল্লেখ করি, তেমনই এক ব্যক্তি। তিনি জলপাইগুড়ি সেনপাড়ার বছর তেত্রিশের গৌতম সেন।

তবে তাঁর অন্য পরিচয়ও আছে। তিনি একজন শিল্পী। একজন ভাস্কর (sculptor)। দীর্ঘদিন ধরে তিনি বিভিন্ন উপকরণ দিয়ে ঠাকুরদেবতা-সহ নানা রকম মূর্তি বা মডেল তৈরি করে আসছেন। এবার তিনি বানিয়ে ফেলেছেন হুইলচেয়ারে বসা মমতার মূর্তি। দামি কিছু মুখ্যমন্ত্রীকে উপহার দেওয়ার ক্ষমতা নেই তাঁর। তাই সাধারণ ইটের উপর খোদাই করেই তিনি ফুটিয়ে তুলেছেন মুখ্যমন্ত্রী হুইলচেয়ারে বসে আছেন এমন একটি মডেল।

আরও পড়ুন: WB assembly Election 2021: গদ্দার আমি! বিভীষণ তো ওঁর ঘরে, Mamata-কে পাল্টা Rajib-র

গৌতম জানান, মুখ্যমন্ত্রীর পায়ে চোট পাওয়ার ঘটনাটি তাঁকে আঘাত দেয়। আহত পা নিয়ে হুইলচেয়ারে বসে রাজ্য জুড়ে প্রচার যে কতটা কষ্টের, তা একজন প্রতিবন্ধী হয়ে তিনি ভালই উপলব্ধি করেছেন। ঘটনাটি তাঁর মনকে ভীষণ ভাবে নাড়া দিয়েছে। কেননা, কারও পা আহত থাকলে সেই ব্যক্তির কতটা অসুবিধা, তা তিনি অক্ষরে-অক্ষরে বোঝেন। তাঁর 'শিল্পীমনের বেদনা'ই এক্ষেত্রে তাঁকে দিয়ে এই মডেলটি তৈরি করিয়ে নিয়েছে।

আগামী ১৪ এপ্রিল ভোটপ্রচারে জলপাইগুড়িতে (jalpaiguri) আসার কথা মুখ্যমন্ত্রীর। গৌতম চান, কেউ তাঁর এই সৃষ্টিটি মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেওয়ার ব্যবস্থা করুক।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (mamata banerjee) যতবারই জলপাইগুড়ি সফরে এসেছেন ততবারই নিজের তৈরি কোনও শিল্প-নির্দশন মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেওয়ার চেষ্টা করেছেন গৌতম। ২০১৬ সাল থেকে এখনও পর্যন্ত ৪ বার মমতার বিভিন্ন মডেল তিনি বানিয়েছেন এবং তা মুখ্যমন্ত্রীর হাতে পৌঁছে দিতে পেরেছেন।

আরও পড়ুন: WB assembly election 2021: 'BJP-র থেকে টাকা পেলে ৯৯% ভাইপোকে দিয়ে দেব,' মালদহের সভায় বললেন Owaisi

.