WB assembly Election 2021: গদ্দার আমি! বিভীষণ তো ওঁর ঘরে, Mamata-কে পাল্টা Rajib-র

আমাকে বন দফতরে, উপজাতি দফতরে পাঠিয়ে দেওয়া হয়েছিল। আমাকে রেখেছিলেন কেন? আমি তো পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছিলাম। তখন বলেছিলেন, মাথা ঠান্ডা কর দেখি কী করা যায়

Updated By: Apr 8, 2021, 06:22 PM IST
WB assembly Election 2021: গদ্দার আমি! বিভীষণ তো ওঁর ঘরে, Mamata-কে পাল্টা Rajib-র

নিজস্ব প্রতিবেদন: ডোমজুড়ের সভা থেকে বিজেপি প্রার্থী ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। রাজীবকে গদ্দার, মীরজাফর বলার পাশপাশি টাকা তুলে দেশে বিদেশে বিপুল সম্পত্তি করার অভিযোগও তোলেন তৃণমূল নেত্রী। এনিয়ে পাল্টা মমতাকে নিশানা করলেন রাজীব।

মমতার ওই অভিযোগের পর রাজীব বন্দ্যোপাধ্যায়(Rajib Banerjee) জি ২৪ ঘণ্টাকে বলেন, খুব খারাপ লাগছে। আমি অত্যন্ত আহত। শেষ মুহূর্তে নির্বাচনে বাজিমাত করার জন্য উনি এতটা নীচে নামতে পারেন ভাবিনি। এতদিন আমি একটা শিষ্টচার বজায় রেখেছিলাম। উনি আমার নেত্রী। এখন বলতে বাধ্য হচ্ছি, আমার সেচ দফতর চলে যাওয়ার পেছনে রয়েছেন বিনয় মিশ্র। তোলা তোলার জন্য আমার ওকে আমার কাছে পাঠানো হয়েছিল। আমি তখন বলেছিলাম,  আমি এই ধরনের কাজ করি না। করবও না। তার থেকে আমাকে না রাখা ভালো। আমি টাকা তুলিনি বলে, আমকে সরিয়ে দেওয়া হয়েছিল।

আরও পড়ুন-আগেরবার ডোমজুড়ে এক গদ্দার-মীরজাফরকে নমিনেশন দিয়েছিলাম, রাজীবকে তুলোধনা Mamata-র

মমতা(Mamata Banerjee) এদিন বলেন, ক্ষমা চাইছি, আগেরবার এক গদ্দারকে এখানে নমিনেশন দিয়েছিলাম। সেই গদ্দার, মীরজাফর জনগনের টাকা মেরে নিয়েছে। ও প্রথমে ছিল সেচ দফতরে। সেচ দফতরে থাকাকালীন ওর বিরুদ্ধে টাকা তোলার অভিযোগ পেয়েছিলাম। ওকে সরিয়ে ফরেস্ট ডিপার্টমেন্ট দিলাম। আমায় কি বলেছিল জানেন? বলেছিল, আমাকে ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে দিন। মানে অনেক বেশি টাকা মারা যাবে। আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী। বুঝতে পারেনি। দেখতে লম্বা-চওড়া, ফর্সা। কীকরে বুঝব ওর ভেতরে এসব আছে? এত গদ্দারি লুকিয়ে আছে? 

এনিয়ে রাজীব বলেন,  আমাকে বন দফতরে, উপজাতি দফতরে পাঠিয়ে দেওয়া হয়েছিল। আমাকে রেখেছিলেন কেন? আমি তো পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছিলাম। তখন বলেছিলেন, মাথা ঠান্ডা কর দেখি কী করা যায়। ইঞ্জিনিয়ারিং দফতর চেয়েছিলাম পয়সা তোলার জন্য? এত নীচে নামতে পারলেন উনি?  একজন মুখ্যমন্ত্রী ভোটে যেতার জন্য এত নীচে নামতে পারলেন? তার মানে অন্য় মন্ত্রীদেরও উনি এভাবেই বিচার করেন! আমার মন্ত্রীপদ গেছে শুধু পয়সা দিতে পারিনি বলে। জেনে রাখুন, রাজীব বন্দ্যোপাধ্যায় পয়সা তুলে দিতে পারেনি বলে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। আমি ২ বার পদত্যাগ পত্র পাঠিয়েছিলাম। ওনার স্বচ্ছতা থাকলে উনি সত্যিটা বলুন। উনি আমাকে দলে ধরে রাখার জন্য শেষ দিন পর্যন্ত চেষ্টা করেছেন।

আরও পড়ুন-বুথের বাইরে কোভিড নিয়ন্ত্রণ করবে কে? এই প্রশ্নে হাইকোর্টের হস্তক্ষেপ দাবি করে জনস্বার্থ মামলা

গদ্দার বলা প্রসঙ্গে রাজীব বলেন, উনি আমাকে বলছেন গদ্দার? আগে আয়নায় মুখ দেখুন। ঘরে বিভীষণ রয়েছে বলে আমাদের মতো লোকদের দল ছাড়তে হয়েছে। উনি জাতীয় কংগ্রেস ছেড়ে তৃণমূল তৈরি করেছিলেন। অটল বিহারী বাজপেয়ীর সাহায্য পেয়েছিলেন বলেই এই দলটা তৈরি করতে পেরেছিলেন। কখনও কংগ্রেসের হাত ছেড়ে বিজেপি হাত ধরেছেন। কখনও জনতা দলের হাত ধরেছেন। উনি অন্য দলের সঙ্গে যে বিশ্বাসঘাতকতা করেছেন সেটা আগে বলুন। উনি বলেছেন, আমার নাকি প্রচুর সম্পত্তি দেশে বিদেশে রয়েছে। ওঁকে চ্যালেঞ্জ করছে, দেখিয়ে দিন কেথায় সম্পত্তি রয়েছে। যা বলবেন মেনে নেব।  

.