Dilip Ghosh: মণিপুর কাণ্ডে ক্ষুব্ধ বাংলার আদিবাসীরা, ঘেরাও দিলীপ ঘোষের বাড়ি

গেট ভেঙে ভেতরে ঢুকে বিক্ষোভ দেখাতে থাকেন তারা। পুলিস চেষ্টা করেও আটকাতে পারেনি তাদের। মণিপুরের ঘটনায় বিজেপি সাংসদ দিলীপ ঘোষের বাড়ির সামনে বিক্ষোভ দেখায় আদিবাসী সংগঠন ভারত জগৎ মাঝি পরগনা মহল। 

Updated By: Jul 26, 2023, 07:08 PM IST
Dilip Ghosh: মণিপুর কাণ্ডে ক্ষুব্ধ বাংলার আদিবাসীরা, ঘেরাও দিলীপ ঘোষের বাড়ি
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মণিপুরের ঘটনায় বিজেপি সাংসদ দিলীপ ঘোষের বাড়ির সামনে বিক্ষোভ দেখায় আদিবাসী সংগঠন ভারত জগৎ মাঝি পরগনা মহল। বুধবার ভারত জগৎ মাঝি পরগনা মহল পশ্চিম মেদিনীপুর জেলার খড়্গপুরে দিলীপ ঘোষের বাংলো ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকে। শুধু বিক্ষোভ নয় জোর করে গেট ভেঙে ভেতরে ঢুকে পডড়ে ভরত জগৎ মাঝি পারোনা মহলের কর্মী-সমর্থকেরা।

আরও পড়ুন, পরিবারের আপনজন সেজে শিশু অপহরণ, ৭০ লক্ষ মুক্তিপণ চাইতেই পুলিসের জালে ধৃত

গেট ভেঙে ভেতরে ঢুকে বিক্ষোভ দেখাতে থাকেন তারা। পুলিস চেষ্টা করেও আটকাতে পারেনি তাদের। আদিবাসী সংগঠনের দাবি, বারেবারে আদিবাসীদের উপর নারকীয় অত্যাচার হচ্ছে, বারেবারে আদিবাসীদের হত্যা করা হচ্ছে, আদিবাসী নারীদের ধর্ষণ করা হচ্ছে, আদিবাসীদের যতরকমভাবে নিপীড়ন করা যায়, তার সমস্ত সীমা অতিক্রম করে ফেলেছে বিজেপি শাসিত রাজ্যে।

মণিপুরে আদিবাসী মহিলাদের উপরে লাগাতার অত্যাচার চলছে। তাদের দাবি, অবিলম্বে মণিপুরের ঘটনায় দোষীদের শাস্তি দিতে হবে। পরে সাংসদ প্রতিনিধিকে একটি ডেপুটেশন জমা করে আন্দোলন শেষ করেন তারা। টানা ২ মাসেরও বেশি সময় ধরে জাতিদাঙ্গার বিধ্বস্ত মণিপুর। নগ্ন করে ২ মহিলাকে হাঁটানো, রাস্তায় কাটা মুন্ড ঝুলিয়ে রাখা একাধিক গা শিউরে ওঠার মতো ঘটনা সামনে আসছে।

মণিপুরের ২ মহিলাকে গণধর্ষণ ও তাঁদের নগ্ন হাঁটানোর ভিডিয়ো সামনে আসতেই তোলপাড় হয় দেশ। ৪ মে মণিপুরের কাংপোকপি জেলায় এই ঘটনা ঘটে। ভাইরাল ভিডিয়ো ঘিরে প্রতিবাদের ঝড় ওঠে দেশজুড়ে। দোষীদের অবিলম্বে শাস্তির দাবি ওঠে। বিরোধীদের ক্রমাগত দাবির মুখে শেষপর্যন্ত মণিপুর ইস্যুতে মুখ খোলেন প্রধানমন্ত্রী। ভাইরাল ভিডিয়োকাণ্ডে কড়া বিবৃতি দেন। দোষীদের কোনওভাবেই রেয়াত করা হবে না। আইন আইনের পথে চলবে বলে জানান তিনি।

উল্লেখ্য, এতদিনে সেই ন্যক্কারজনক ঘটনায় ৫ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস। তাও ভিডিয়ো ভাইরাল হওয়ার পর। ওই দুই নির্যাতিতার মধ্যে একজন কার্গিল যোদ্ধার স্ত্রী বলেও জানা গিয়েছে। 

আরও পড়ুন, Coochbehar: মৃত্যু কোচবিহারের নির্যাতিতার, দেহের 'দখল' নিতে কিশোরীর বাবাকে নিয়ে দড়ি টানাটানি TMC-BJPর!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.