মনুয়াকাণ্ড: স্বামী অনুপমকে খুনে স্ত্রী মনুয়া ও প্রেমিক অজিতের যাবজ্জীবন

"যাকে খুনের অভিযোগে আড়াই বছর সাজা খাটছি, তাঁকে চোখেই দেখিনি। আমি নির্দোষ।"

Updated By: Jul 26, 2019, 12:09 PM IST
মনুয়াকাণ্ড: স্বামী অনুপমকে খুনে স্ত্রী মনুয়া ও প্রেমিক অজিতের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদন : ফাঁসি নয়। স্বামী অনুপম সিংকে খুনের ঘটনায় স্ত্রী মনুয়া ও প্রেমিক অজিতকে যাবজ্জীবন সাজা শোনাল আদালত। সেইসঙ্গে দুজনকেই ৫০ হাজার টাকা করে জরিমানা ধার্য করেছেন বিচারক। অনাদায়ে আরও এক বছর জেল। এদিন সাজা ঘোষণার আগে আদালতে দাঁড়িয়ে নিজেদের নির্দোষ বলে দাবি করে মনুয়া ও অজিত দুজনই। এদিকে এই সাজায় খুশি নয় বলে সাফ জানাল অনুপমের পরিবার। এই রায়কে চ্যালেঞ্জ করে তাঁরা উচ্চ আদালতে যাবেন বলে জানিয়েছেন।

অনুপমকে সিংকে চেনেই না অজিত! এদিন আদালতে দাঁড়িয়ে দাবি করে মনুয়া হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত প্রেমিক অজিত। আদালতে দাঁড়িয়ে দোষী সাব্যস্ত প্রেমিক অজিত ওরফে বুবাই দাবি করে, "যাকে খুনের অভিযোগে আড়াই বছর সাজা খাটছি, তাঁকে চোখেই দেখিনি। আমি নির্দোষ।" অন্যদিকে স্বামী অনুপম সিংকে খুনে দোষী সাব্যস্ত স্ত্রী মনুয়াও দাবি করে, "আমাকে সফ্ট টার্গেট করা হয়েছে।" আদালতে দাঁড়িয়ে নিজেকে নির্দোষ বলে দাবি করে মনুয়া। কালকের মতো আজও সাজা ঘোষণার সময় ভাবলেশহীন ছিল মনুয়া। বরং খানিকটা ভেঙে পড়তে দেখা যায় অজিতকে।

২০১৭-র ২ মে প্রেমিক অজিতের সঙ্গে পরিকল্পনা করে পেশায় ট্রাভেল সংস্থার কর্মী স্বামী অনুপম সিংহকে খুন করে স্ত্রী মনুয়া। ছক কষে প্রেমিককে দিয়ে স্বামীকে খুন, ফোনের ওপার থেকে স্বামীর আর্ত চিত্কার স্ত্রী মনুয়ার 'লাইভ' শোনা, নৃশংস হত্যালীলার পরতে পরতে লুকিয়ে ছিল চাঞ্চল্যকর তথ্য। সামনে আসতেই শিউরে ওঠে গোটা রাজ্য। তদন্তে নেমে পুলিস জানতে পারে ঠান্ডা মাথায় স্বামী অনুপমকে হত্যার ছক কষেছিল মনুয়া।

আরও পড়ুন, ভিডিয়ো: অযোধ্যার বামনি ফলসে হড়পা বান, জীবন ঝুঁকি নিয়ে পড়ুয়াদের উদ্ধার পুলিসের

খুনের দিন কয়েক আগেই বাপেরবাড়ি চলে গিয়েছিল মনুয়া। খুনের দিন অনুপমের বাড়িতে লুকিয়ে ছিল প্রেমিক অজিত। এরপর অনুপম বাড়ি ফিরতেই পিছন থেকে তাঁর মাথায় ভারী বস্তু দিয়ে আঘাত করে অজিত। তাতেই লুটিয়ে পড়ে অনুপম। ঘটনাস্থলেই মৃত্যু হয় অনুপম সিংহের। এদিকে এই গোটা সময়টা অজিতের সঙ্গে ফোনে ছিল মনুয়া। ফোনে স্বামীর আর্ত চিত্কার শুনেই তাঁর মৃত্যু সম্বন্ধে নিশ্চিত হয় মনুয়া।

খুনের পরেও নির্বিকার ছিল মনুয়া। খুনের ১৩ দিন পর অনুপম হত্যায় মূল অভিযুক্ত স্ত্রী মনুয়া ও তারপর প্রেমিক অজিতকে গ্রেফতার করে পুলিস। ২ বছর শুনানির পর গতকাল এই মামলার রায় ঘোষণা হয়। ছেলের খুনিদের সর্বোচ্চ সাজার দাবি জানিয়েছিলেন অনুপমের মা। কিন্তু আজ দোষীদের মৃত্যুদণ্ড না মেলায় হতাশ নিহত অনুপমের পরিবার। এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে তাঁরা উচ্চ আদালতে যাবেন বলে জানিয়েছেন।

.