স্বামী অনুপমকে খুনে স্ত্রী মনুয়া ও প্রেমিক অজিতের ফাঁসি না যাবজ্জীবন? সাজা ঘোষণা আজ

ছেলের খুনিদের সর্বোচ্চ সাজার দাবি জানিয়েছেন অনুপমের মা।

Updated By: Jul 26, 2019, 09:59 AM IST
স্বামী অনুপমকে খুনে স্ত্রী মনুয়া ও প্রেমিক অজিতের ফাঁসি না যাবজ্জীবন? সাজা ঘোষণা আজ

নিজস্ব প্রতিবদেন : রাজ্যজুড়ে তোলপাড়, বিদেশেও আলোড়ন ফেলে দেওয়া মনুয়া হত্যাকাণ্ডের সাজা ঘোষণা আজ। সাজা ঘোষণা করবে বারাসতের ফাস্ট ট্র্যাক আদালত। বৃহস্পতিবার রায় ঘোষণা হয় মনুয়া হত্যাকাণ্ডের। স্বামী অনুপম সিংকে খুনে দোষী সাব্যস্ত করা হয় স্ত্রী মনুয়া ও প্রেমিক অজিতকে। ছেলের খুনিদের সর্বোচ্চ সাজার দাবি জানিয়েছেন অনুপমের মা।

২০১৭-র ২ মে প্রেমিক অজিতের সঙ্গে পরিকল্পনা করে পেশায় ট্রাভেল সংস্থার কর্মী স্বামী অনুপম সিংহকে খুন করে স্ত্রী মনুয়া। ছক কষে প্রেমিককে দিয়ে স্বামীকে খুন, ফোনের ওপার থেকে স্বামীর আর্ত চিত্কার স্ত্রী মনুয়ার 'লাইভ' শোনা, নৃশংস হত্যালীলার পরতে পরতে লুকিয়ে ছিল চাঞ্চল্যকর তথ্য। সামনে আসতেই শিউরে ওঠে গোটা রাজ্য। ২ বছর শুনানির পর গতকাল এই মামলার রায় ঘোষণা হয়। এই মামলায় মোট ৩১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

তদন্তে নেমে পুলিস জানতে পারে ঠান্ডা মাথায় স্বামী অনুপমকে হত্যার ছক কষেছিল মনুয়া। খুনের দিন কয়েক আগেই বাপেরবাড়ি চলে গিয়েছিল মনুয়া। খুনের দিন অনুপমের বাড়িতে লুকিয়ে ছিল প্রেমিক অজিত। এরপর অনুপম বাড়ি ফিরতেই পিছন থেকে তাঁর মাথায় ভারী বস্তু দিয়ে আঘাত করে অজিত। তাতেই লুটিয়ে পড়ে অনুপম। ঘটনাস্থলেই মৃত্যু হয় অনুপম সিংহের। এদিকে এই গোটা সময়টা অজিতের সঙ্গে ফোনে ছিল মনুয়া। ফোনে স্বামীর আর্ত চিত্কার শুনেই তাঁর মৃত্যু সম্বন্ধে নিশ্চিত হয় মনুয়া।

আরও পড়ুন, হঠাৎই বদলে গেল দিঘার সমুদ্রের জলের রং!

খুনের পরেও নির্বিকার ছিল মনুয়া। খুনের ১৩ দিন পর অনুপম হত্যায় মূল অভিযুক্ত স্ত্রী মনুয়া ও তারপর প্রেমিক অজিতকে গ্রেফতার করে পুলিস। মনুয়াকাণ্ডে দোষীদের কঠোর শাস্তির দাবিতে সোচ্চার হয়েছে বারাসতবাসীও। গতকাল আদালত চত্বরে চোখে পড়ে 'অনুপমের খুনিদের ফাঁসি চাই' লেখা পোস্টার। সারা আদলত চত্বর ছয়লাপ ছিল সেই পোস্টারে। পাশাপাশি, টোটোয় করে চলছে মাইকিংও। এখন দেখার রাজ্যজুড়ে শিহরণ ফেলে দেওয়া নৃশংস এই হত্যাকাণ্ডে খুনিদের কী সাজা শোনান বিচারক? ফাঁসি না যাবজ্জীবন?

.