আবার মাওবাদী পোস্টার জঙ্গলমহলে, চিন্তিত গোয়েন্দা সংস্থা

প্রায় ১২ বছর পর জঙ্গলমহলে মাওবাদী গতিবিধি প্রকাশ্যে আসায় চিন্তার ভাঁজ পড়েছে পুলিসের কপালে

Updated By: Apr 6, 2022, 01:55 PM IST
আবার মাওবাদী পোস্টার জঙ্গলমহলে, চিন্তিত গোয়েন্দা সংস্থা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: ফরে জঙ্গলমহলে মাওবাদী পোষ্টার। গত এক দশকে মাওবাদী দের প্রকাশ্যে এভাবে পোষ্টারিং নজরে আসেনি। ফের আগের মত ঘটনা ভাবাচ্ছে কেন্দ্র এবং রাজ্য উভয় গোয়েন্দা সংস্থাকে।

যদিও জেলা এস পি থেকে শুরু করে সকল আধিকারিক বিষয়টিকে সাধারণ বদমায়েশি বলে এড়িয়ে যেতে চাইছেন।

মূল স্রোতে ফিরে আসা মাওবাদীদের পুলিসের চাকরি নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে এবার সরাসরি বাংলা বন্ধের ডাক দিল মাওবাদীরা। বাংলা বন্ধের ডাক দিয়ে ঝাড়গ্রামের বিনপূর থানার মোহনপুর, লালডাঙার সহ বিভিন্ন এলাকায় পোস্টার লাগিয়েছে তারা। এদিন সকালে অবশ্য পুলিস পোস্টারগুলি তুলে নিয়েছে। উল্লেখ্য, মঙ্গলবার আচমকাই বেলপাহাড়ির বাঁশপাহাড়ি এলাকায় মাওবাদী বনধ সর্বাত্মকভাবে পালিত হয়। যদিও অন্যান্য কোথাও এর প্রভাব পড়েনি।

আরও পড়ুন: Odlabari: 'কমলবনে মত্ত গজরাজ' নয়; চা-বাগানে বুনো হাতি! সাময়িক আতঙ্কের পরে স্বস্তি

গত ফেব্রুয়ারি মাসে বেশ কয়েকটি এলাকায় মাওবাদী পোস্টার পাওয়া গিয়েছিল। প্রায় ১২ বছর পর জঙ্গলমহলে মাওবাদী গতিবিধি প্রকাশ্যে আসায় চিন্তার ভাঁজ পড়েছে পুলিসের কপালে। তবে পুলিস সুপার বিশ্বজিৎ ঘোষ জানান এটা বদমাশি করে কেউ করছে। তৃনমূল নেত্রী রেখা সরেন এর জন্য বিজেপিকে সরাসরি দায়ী করেছেন। তিনি বলেন এলাকায় নিজেদের অস্তিত্ব ফেরাতে মাওবাদীদের নাম ব্যাবহার করছে বিজেপি। মানুষ আর এই বনধে সাড়া দেবে না বলে জানিয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.