মেয়ের 'বাজার দর' ৪ হাজার টাকা, সংসার চালাতে ৮ মাসের সন্তানকে বেচে দিল বাবা-মা

জানা গিয়েছে, মাত্র ৪ হাজার টাকায় নিজের ৮ মাসের শিশুকন্যাকে বিক্রি করে দিয়েছিলেন তার মা ও বাবা।

Updated By: Oct 9, 2020, 11:03 AM IST
মেয়ের 'বাজার দর' ৪ হাজার টাকা, সংসার চালাতে ৮ মাসের সন্তানকে বেচে দিল বাবা-মা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতির চরম আর্থিক সঙ্কটে আর কোনও উপায় মেলেনি। শেষ পর্যন্ত কোলের বাচ্চাকে বিক্রি করে দিয়েছিল তার বাবা-মা। জানা গিয়েছে, মাত্র ৪ হাজার টাকায় নিজের ৮ মাসের শিশুকন্যাকে বিক্রি করে দিয়েছিলেন তাঁরা। এমনই ভয়াবহ ঘটনার অভিযোগ উঠল মেদিনীপুরের হরিজন পল্লী এলাকায়।

আরও পড়ুন:  লকডাউনে কাজ খুইয়ে চরম অনটন, পেটের জ্বালা সইতে না পেরে আত্মঘাতী নবদম্পতি

পরে শিশুর কাকা অবশ্য ৪ হাজার টাকা জোগাড় করে বিক্রি হয়ে যাওয়া শিশুটিকে ফিরিয়ে আনে। শিশুকন্যার কাকা জানিয়েছে, "8০০০ টাকা দিয়ে নিজের শিশু কন্যাকে বিক্রি করে দিয়েছিল বাবা মা, খবর পেয়ে বৃহস্পতিবারই শিশুটিকে ফিরিয়ে নিয়ে এসেছি।" ফিরিয়ে এনে শিশুটিকে তুলে দেওয়া হয় শিশু সুরক্ষা দফতরের হাতে। স্বাস্থ্য পরীক্ষার পর শিশুটিকে বর্তমানে রাখা হয়েছেন মেদিনীপুর শহররের বিদ্যাসাগর বালিকা ভবনের শা হোমে। ইতিমধ্যে অভিযুক্ত বাবা মাকে জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে নিয়েছে কোতোয়ালি থানার পুলিস।

ঘটনায়, চাইল্ড রাইট কমিশনের পশ্চিম মেদিনীপুর জেলা শাখার প্রাক্তন চ্যায়ারপার্সন মৌ রায় বলেন, মুখ্যমন্ত্রী যেখানে কন্যাশ্রী, খাদ্যসাথীর মতো একাধিক প্রকল্প চালু করেছে, সেখানে এ ধরনের ঘটনা অত্যন্ত লজ্জার।" পাশাপাশি তিনি আরও বলেন, "কন্যা সন্তান হওয়ার পরেই তার উপরে নির্যাতন থেকে শুরু করে বিক্রির অভিযোগ উঠেছে বারবার। এ ধরনের ঘটনার ক্ষেত্রে আরও জনসচেতনতা বৃদ্ধির প্রয়োজন"

.