দোমড়ানো-মোচড়ানো টিন, টুকরো টুকরো অ্যাজবেস্টাস! চম্পাহাটিতে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ

ওই কারখানায় বেআইনিভাবে বারুদ মজুত করা হয়েছিল। আর তা থেকেই ভয়াবহ বিস্ফোরণ।

Updated By: Sep 28, 2020, 02:25 PM IST
দোমড়ানো-মোচড়ানো টিন, টুকরো টুকরো অ্যাজবেস্টাস! চম্পাহাটিতে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : ফের বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। ঘটনাস্থল দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের চম্পাহাটি। রবিবার গভীর রাতে বারুইপুরের চম্পাহাটির হাড়ালের বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। 

বিস্ফোরণের তীব্র আওয়াজ ছুটে আসেন আশপাশের বাজি ব্যবসায়ীরা। ঘটনাস্থলে এসে আগুন নেভানোর চেষ্টা করেন তাঁরা। বিস্ফোরণের তেজ এতটাই ছিল যে কয়েক কাঠা জমির উপরে অবস্থিত কারখানার পুরো চাল উড়ে যায়। অ্য়াজবেস্টাসগুলো টুকরো টুকরো হয়ে গিয়েছে। টিনগুলি দুমড়ে-মুচড়ে গিয়েছে। স্থানীয় সূত্রে খবর, এই কারখানায় বিভিন্ন ধরনের ফ্যান্সি বাজি তৈরি হত।

বিস্ফোরণের ঘটনায় ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে বারুইপুর থানার পুলিস। এদিকে ঘটনার পর থেকে পলাতক খোকন নস্কর। তাঁর খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ওই কারখানায় বেআইনিভাবে বারুদ মজুত করা হয়েছিল। আর তা থেকেই ভয়াবহ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ঘটনায় তদন্তে নেমে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে বারুইপুর থানার পুলিস। 

বিস্ফোরণের কারণ খতিয়ে দেখতে ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করবে ফরেন্সিক টিম। অন্যদিকে, এই ঘটনায় পলাতক ব্যবসায়ীর বিরুদ্ধে উপযুক্ত শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চম্পাহাটি হাড়াল আতসবাজি ব্যবসায়ী সমিতি।

আরও পড়ুন, ফোন নম্বর নিয়ে হবে ব্রডকাস্ট গ্রুপ! মহিলা যাত্রীদের সুরক্ষার্থে 'সহেলি' আনছে রেল

.