Howrah Fire: শালিমারে রং কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, ঝলসে গেলেন কমপক্ষে ১৮ জন

জনবহুল এলাকায় অগ্নিকাণ্ডে আতঙ্ক। খালি করে দেওয়া হল আশেপাশের বাড়ি ও ফ্ল্যাটগুলি। এসি  মেশিন ফেটেই আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান।

Updated By: Jun 8, 2022, 06:38 PM IST
Howrah Fire: শালিমারে রং কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, ঝলসে গেলেন কমপক্ষে ১৮ জন

দেবব্রত ঘোষ: এসি মেশিন ফেটেই কি ঘটল বিপত্তি? এবার আগুন লাগল রংয়ের কারখানায়। অগ্নিদগ্ধ হলেন কমপক্ষে ১৮ জন। কালো ধোঁয়ায় ঢাকল গোটা এলাকা। ফের বিধ্বংসী অগ্নিকাণ্ড হাওড়ায়। 

জানা গিয়েছে, ঘড়িতে তখন আড়াইটে। রোজকার মতোই হাওড়ার শালিমারের ওই রং কারখানায় কাজ করছিলেন শ্রমিকরা। প্রথমে কারখানার একটি জায়গা থেকে ধোঁয়া বেরোতে দেখেন তাঁরা। এরপরই দাউ দাউ করে আগুন জ্বলতে শুরু করে! এলাকাটি অত্যন্ত জনবহুল। ফলে অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন: Passport Fraud: টাকা দিলেই হাতে ভোটার আইডি থেকে প্য়ান কার্ড, শেষপর্যন্ত পুলিসের জালে জালিয়াত

স্থানীয় বাসিন্দারা দাবি, আগুন লাগার পর কারখানা থেকে পরপর বেশ কয়েকবার বিকট শব্দ শোনা গিয়েছে। শব্দের তীব্রতা এতটাই ছিল যে, এলাকার বাড়ি ও ফ্ল্যাটগুলি কেঁপে ওঠে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৬ ইঞ্জিন। আশেপাশের সমস্ত বাড়ি ও ফ্ল্যাট খালি করে দেওয়া হয়। প্রায় ঘণ্টা দেড়েকে চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আসে। এখনও পর্যন্ত যা খবর,  অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে ১৮ জনকে। তাঁদের কলকাতায় পাঠিয়ে দেওয়া হয়েছে। এসি মেশিন ফেটেই আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান। 

আরও পড়ুন: Husband Kills Wife: গভীর রাতে পাশের বাড়িতে থামছিল না শিশুর কান্না, ঘরে ঢুকে আঁতকে উঠলেন প্রতিবেশীরা

এর আগে, হাওড়ার গোলাবাড়ি থানা এলাকার একটি প্লাস্টিকে গুদামে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তখন ওই গুদাম কাজ চলছিল পুরোদমে। গুদামে কোনও অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না অভিযোগ। বরাতজোরে রক্ষা পেয়েছিলেন শ্রমিকরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.