আজ নন্দীগ্রামে সভা মমতার, নেত্রীর খাস তালুক দক্ষিণ কলকাতায় শক্তি পরীক্ষা শুভেন্দুর

শুভেন্দুর দল বদলের পর, সেই নন্দীগ্রামেই রাজ্যের শাসকদলকে চ্যালেঞ্জ জানাচ্ছে বিজেপি।

Updated By: Jan 18, 2021, 08:57 AM IST
আজ নন্দীগ্রামে সভা মমতার, নেত্রীর খাস তালুক দক্ষিণ কলকাতায় শক্তি পরীক্ষা শুভেন্দুর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামে মমতা। দক্ষিণ কলকাতায় শুভেন্দু। আজ সোমবার মমতা যখন শুভেন্দুর কেন্দ্রে দাঁড়িয়ে আক্রমণ শানাবেন, ঠিক তখনই মমতার খাসতালুকে শক্তি পরীক্ষা করবেন শুভেন্দু অধিকারী। শুভেন্দুর দল বদলের পর আজ প্রথমবার নন্দীগ্রামে সভা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দুপুরে তেখালির মাঠে জনসভা করবেন তৃণমূল নেত্রী। ২০১১-তে রাজ্যে রাজনৈতিক পালাবদলের অন্যতম মাইলস্টোন নন্দীগ্রাম। 

আরও পড়ুন: মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম 'ঘোষণা', BJP-র বৈঠকে তিরস্কারের মুখে Soumitra Khan

কিন্তু শুভেন্দুর দল বদলের পর, সেই নন্দীগ্রামেই রাজ্যের শাসকদলকে চ্যালেঞ্জ জানাচ্ছে বিজেপি। তাই দলনেত্রীর জনসভা থেকে নন্দীগ্রামে শক্তি জাহির করতে মরিয়া ঘাসফুল শিবির। তৃণমূল সূত্রে খবর, নন্দীগ্রাম থেকেই পূর্ব মেদিনীপুরে ঘর গোছানোর কাজটা শুরু করে দিতে চান মমতা। উল্লেখ্য, আজ তৃণমূল নেত্রীর তেখালির সভায় থাকছেন না অধিকারী পরিবারের কেউই। শিশির-দিব্যেন্দুর ঘনিষ্ঠ মহলের দাবি দলের তরফ থেকে যোগাযোগ করা হয়নি। অন্যদিকে দলনেত্রীর সভায় আসার জন্য আলাদা করে আমন্ত্রণ জানানোর কী প্রয়োজন সেই প্রশ্ন তুলছে তৃণমূল। 

গত ১৯ ডিসেম্বর শুভেন্দুর বিজেপিতে যোগদানের পর থেকেই অধিকারী পরিবারের প্রতি বিরূপ হতে শুরু করে তৃণমূল। প্রথমে কাঁথি পুরসভার প্রশাসকের পদ থেকে সরানো হয় সৌমেন্দু অধিকারীকে। তারপর ১২ জানুয়ারি দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে কাঁথির সাংসদকে। ১৩ জানুয়ারি জেলা সভাপতি পদ থেকে সরানো হয় তাঁকে। 

.