ফের মিড-ডে মিল 'দুর্নীতি', অঙ্গনওয়াড়ি কর্মীদের ঘরে আটকে বিক্ষোভ ক্যানিং-এ

ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে নিকারীঘাটা অঞ্চলের উপপ্রধানের দিকেও। 

Updated By: Jul 27, 2019, 03:00 PM IST
ফের মিড-ডে মিল 'দুর্নীতি', অঙ্গনওয়াড়ি কর্মীদের ঘরে আটকে বিক্ষোভ ক্যানিং-এ

নিজস্ব প্রতিবেদন: মিড-ডে মিল দুর্নীতি এবার ক্যানিং-এ। স্কুলের মিড-ডে মিলের চাল-ডাল বিক্রি করার অভিযোগ উঠল অঙ্গনওয়াড়ি কর্মীদের বিরুদ্ধে। প্রতিবাদে কর্মীদের ঘরে আটকে রেখে দিনভর বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। শুক্রবার ঘটনাটি ঘটেছে ক্যানিং থানার নিকারীঘাটা অঞ্চলের বেলেখালী গ্রামে।

ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে এলাকায়। গ্রামবাসীদের অভিযোগ, শিশুদের জন্য আসা চাল-ডাল বিক্রির টাকা নিজেদের মধ্যে ভাগ করে নিতেন দুই কর্মী। ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে নিকারীঘাটা অঞ্চলের উপপ্রধানের দিকেও। 

অভিভাবকরা জানিয়েছেন, একটি স্কুলের জন্য বরাদ্দ চাল-ডালেই ১৩২-নং ও ৪৬৬-নং এই দুটি অঙ্গনওয়াড়ি স্কুল চালাচ্ছিলেন অভিযুক্ত কর্মীরা। শিশুদের পর্যাপ্ত খাবার না দিয়ে দুর্নীতির টাকা নিজেদের মধ্যে ভাগ বাটোয়ারা করায় স্বাভাবিকভাবেই রেগে যান অভিভাবকরা। এ দিন দীর্ঘক্ষণ চলে তাঁদের বিক্ষোভ। 

আরও পড়ুন: ডাক্তার দেখানোর নামে ডেকে কাকিমাকে নিয়ে পালিয়ে যায় ভাইপো! উদ্ধার ৩ মাস পর

নিয়ম অনুযায়ী, ৬ বছর বয়স পর্যন্ত শিশুদের পুষ্টিকর খাবার দেওয়ার পাশাপাশি লেখাপড়া শেখানো, তাদের স্বাস্থ্যের নজর রাখা ইত্যাদি সব ব্যবস্থাই থাকার কথা অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে। তবে অভিযোগ এসব থেকে বঞ্চিত হচ্ছে শিশুরা। কখনও নিম্নমানের উপকরণে রান্নার অভিযোগ, কখনও আবার শৌচাগারে রান্না। একেরপর এক মিড-ডে মিল দুর্নীতির অভিযোগে প্রকল্প নিয়েই প্রশ্ন তুলেছেন অনেকে। বারবারই এ বিষয়ে ক্ষোভ উগড়ে দিয়েছেন অভিভাবকরা। 

Tags:
.