John Barla: পূরণ হয়নি শ্রমিকদের দাবি, কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ির সামনে ধর্ণায় রাজ্যের মন্ত্রী

দাবি পূরণ না হওয়ায় ফের কেন্দ্রীয় মন্ত্রী জন বারলার বাড়ির সামনে অবস্থান বিক্ষোভ তৃনমূল চা শ্রমিক সংগঠনের। এবার অবস্থান বিক্ষোভে সামিল হলেন আইনমন্ত্রী মলয় ঘটক ও আইএনটিইউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়।

Updated By: Mar 4, 2023, 01:00 PM IST
John Barla: পূরণ হয়নি শ্রমিকদের দাবি, কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ির সামনে ধর্ণায় রাজ্যের মন্ত্রী
নিজস্ব চিত্র

প্রদ্যুৎ দাস: মন্ত্রী জন বারলার বাড়ির সামনে ধরনায় আইন মন্ত্রী মলয় ঘটক, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। দাবি পূরণ না হওয়ায় ফের কেন্দ্রীয় মন্ত্রী জন বারলার বাড়ির সামনে অবস্থান বিক্ষোভ তৃনমূল চা শ্রমিক সংগঠনের। এবার অবস্থান বিক্ষোভে সামিল হলেন আইনমন্ত্রী মলয় ঘটক ও আইএনটিইউসি রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়।

চা শ্রমিকদের চার দফা দাবি নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী জন বারলার বাড়ির সামনে ধর্নায় বসলেন তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন।

জলপাইগুড়ি আইএনটিটিইউসি ও তৃণমূল কংগ্রেসের চা বাগান শ্রমিক ইউনিয়নের কর্মী ও সমর্থকরা সকাল থেকে ধর্ণায় বসেন। শ্রমিক সংগঠন চা শ্রমিকদের পিএফ নিয়ে দুর্নীতির অভিযোগ তুলেছেন। কেন্দ্রীয় মন্ত্রী নির্মলা সীতারমন বাজেটে চা শ্রমিকদের সার্বিক উন্নয়নের জন্য ১ হাজার কোটি টাকা প্যাকেজ ঘোষনা করেছিল। সেই টাকা নিয়েই দুর্নীতির অভিযোগ।

আরও পড়ুন: Anubrata Mondal: বেড়েছে ফিসচুলার সমস্যা, হচ্ছে রক্তপাত! জেলে বসেই কেষ্টর ওজন বাড়ল ৪ কেজি

শ্রমিকদের ৫৮ বছরের বদলে ৬০ বছরে অবসর, চা বাগানের ছাত্র ছাত্রীদের স্টাইপেন্ডের টাকা বন্ধ করে দেওয়া সহ একাধিক অভিযোগ নিয়ে এদিন ধর্ণা শুরু করেছে তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংগঠন। যে কোনও বিশৃঙ্খলা এড়াতে মোতায়েন করা হচ্ছে বিশাল পুলিসবাহিনী।

আরও পড়ুন: Mal Bazar: বার বার বলেও তৈরি হয়নি সেতু, নদীর উপর দিয়েই যাতায়াত মানুষের

এই ধর্ণা আজ থেকে টানা ৬ তারিখ পর্যন্ত চলবে বলে জানাও হয়েছে। এদিন ধর্ণায় উপস্থিত আছেন আইএনটিটিইউসি জেলা সভাপতি রাজেশ লাকড়া। এছাড়াও উপস্থিত রয়েছেন তৃণমূল কংগ্রেস চা বাগান শ্রমিক ইউনিয়নের সেন্ট্রাল কমিটির সদস্য রাজু গুরুং, তবারক আলি, সুজু ছেত্রী, সঞ্জয় কুজুর সহ অনান্যরা।

এদিনের ঘটনায় গোটা বানারহাট জুড়ে ব্যাপক রাজনৈতিক উত্তাপ বেড়েছে বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.