হিসেব মিলে যাচ্ছে, তাহলে কোথা থেকে ভ্যাকসিন জোগাড় করতেন মিঠুন?

সুতরাং, টিকা যে ভুয়ো, সেটি এখনও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

Updated By: Jul 25, 2021, 10:13 AM IST
হিসেব মিলে যাচ্ছে, তাহলে কোথা থেকে ভ্যাকসিন জোগাড় করতেন মিঠুন?

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো টিকাকরণ কেন্দ্রে দেবাঞ্জন দেবের পর উঠে আসছে মিঠুন মণ্ডলের নাম। সোনার পুরে বেআইনি টিকাকরণ কেন্দ্রে টিকার বন্দবস্ত করেছিলন মিঠুন। তবে ভ্যাকসিন দেওয়ার পদ্ধতিতে দেবাঞ্জনের থেকে আরও ধুরন্ধর মিঠুন! 

কোনওরকম ফাঁক নেই মিঠুনের ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে। প্রাপকদের কাছে এসএমএস-য়ে ঢুকছে সার্টিফিকেট। রয়েছে Co-Win-য়ে নাম। পঞ্চগ্রাম কোল্ড চেইন পয়েন্ট থেকে টিকা সরানোর হদিশ এখনও পর্যন্ত মেলেনি। জানা গিয়েছে, যেখান থেকে ভায়াল নিত মিঠুন, সেখানে সব হিসেব মিলিয়ে দিত। যাঁরা টিকা পয়েছেন, তাঁদের নাম সঠিক পদ্ধতিতে পোর্টালে নথিভুক্তও করা হয়েছে।  

১০ জুলাই থেকে পঞ্চগ্রাম গ্রামীণ হাসপাতাল সহ অন্যান্য জায়গায় কোভিশিল্ড টিকা দেওয়া শুরু করেছিল। তাহলে কি অন্য কোনও কোল্ড চেইন থেকে টিকা সরিয়েছে মিঠুন? সেই প্রশ্নও উঠছে। তদন্তে নেমেছে স্বাস্থ্য দফতরের কমিটি। সুতরাং, টিকা যে ভুয়ো, সেটি এখনও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।  এখন প্রশ্ন কোথা থেকে জোগাড় করত এই ভায়াল? 

তদন্তকারীরা মনে করছেন, যে ভায়ালে ভ্যাকসিন বেঁচে যেত সেগুলিকে ২ দিন রেখে দেওয়া হত। সেই টিকা জোগাড় করতেন মিঠুন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.