করোনা মোকাবিলায় বিশেষ Team, রানিনগরে Safe Home চালু করলেন Soumik Hossain

বিপদের সময়ে মানুষের পাশে বিধায়ক।

Updated By: May 30, 2021, 06:26 PM IST
করোনা মোকাবিলায় বিশেষ Team, রানিনগরে Safe Home চালু করলেন Soumik Hossain

নিজস্ব প্রতিবেদন: মুর্শিদাবাদে করোনা মোকাবিলায় বিশেষ দল তৈরি করলেন বিধায়ক সৌমিক হোসেন। রানিনগরে খুললেন সেফ হোম, কমিউনিটি কিচেন। রাজ্যে যখন কার্যত লকডাউন চলছে, তখন কয়েক হাজার মানুষের বিকল্প কর্মসংস্থানেরও ব্যবস্থা করলেন বিধায়ক। 

রাজ্যে সংক্রমণের গ্রাফ এখন কিছুটা নিম্নগামী। কিন্তু পরিস্থিতি কবে স্বাভাবিক হবে? করোনার প্রকোপে মুর্শিদাবাদের রানীনগর বিধানসভা এলাকায় কাজ হারিয়েছেন অনেকে। নিজেরা আক্রান্ত হয়ে বাড়িতে বসে রয়েছেন, এমন মানুষের সংখ্যাও কম নয়। বেশিরভাগই লকডাউনের জেরে কাজ হারিয়ে ভিনরাজ্য থেকে ফিরে এসেছেন। সবমিলিয়ে দুর্ভোগ চরমে।

আরও পড়ুন: ছেলে প্রবাসে, কোভিড আক্রান্তকে কোলে করে অ্যাম্বুল্যান্সে তুললেন Red Volunteer-রা

একুশের ভোটে রানীনগর কেন্দ্র বিধায়ক নির্বাচিত হয়েছেন সৌমিক হোসেন। পরিস্থিতি মোকাবিলায় সম্প্রতি প্রশাসনের পদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন তিনি। এলাকায় ইতিমধ্যেই খুলে ফেলেছেন ২ টি সেফ হোম ও ৬ কমিউনিটি কিচেনও। ফলে স্রেফ করোনা আক্রান্তরাই যে উপকৃত হচ্ছেন, তা নয়। বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেওয়ার কাজ করে রোজগারের সুযোগ পাচ্ছেন কয়েক হাজার কর্মহীন মানুষ।

আরও পড়ুন: সজনেখালি নিয়ে যাওয়ার পথেই মৃত্যু অসুস্থ রয়্যাল বেঙ্গল টাইগারের

এখানেই শেষ নয়। স্থানীয় একশোজন যুবককে নিয়ে একটি বিশেষ দল তৈরি করেছেন বিধায়ক সৌমিক হোসেন। তাঁদের সঙ্গে রয়েছে বেশ কয়েকটি মোবাইল। ফোন করলেই বাড়িতে পৌঁছে যাচ্ছে ওষুধ, শুকনো খাবার। এলাকার সর্বক্ষণ চলছে টহলদারি। প্রয়োজনে রোগীকে দ্রুত হাসপাতালে স্থানান্তরিত করার জন্য রয়েছে অ্য়াম্বুল্যান্সও।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.