লোকসভা নির্বাচনে প্রচারের ঝড় তুলে পশ্চিমবঙ্গে রেকর্ড সংখ্যক সভা করতে চলেছেন মোদী

ঘাটতি পূরণ করতে পশ্চিমবঙ্গ ও উত্তর-পূর্বকে পাখির চোখ করেছে বিজেপি। আর পশ্চিমবঙ্গে ঘাসফুল ফোটানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন মোদী। 

Updated By: May 7, 2019, 07:12 PM IST
লোকসভা নির্বাচনে প্রচারের ঝড় তুলে পশ্চিমবঙ্গে রেকর্ড সংখ্যক সভা করতে চলেছেন মোদী

নিজস্ব প্রতিবেদন: গোটা দেশের মতো লোকসভা নির্বাচনের প্রচারের ঝড় উঠেছে পশ্চিমবঙ্গেও। এরাজ্যের ৪২টি আসনে নজর শাসক বিরোধী সব পক্ষের। একদিকে যেমন দুর্গ রক্ষার লড়াই তৃণমূলের তেমনই নিজেদের শক্তি বাড়াতে মরিয়া বিজেপি। আর তাই বারবার এরাজ্যে প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি সূত্রে জানা গিয়েছে সপ্তম দফা নির্বাচনের আগে পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট ১৯টি সভা করবেন মোদী। যা গোটা দেশে সর্বোচ্চ।

 

মঙ্গলবার প্রকাশিত হয়েছে শেষ দফার নির্বাচন পর্যন্ত পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রীর সভার তালিকা। তাতে দেখা যাচ্ছে লোকসভা নির্বাচনের প্রচারে মোট ১৯টি সভা করতে চলেছেন মোদী। গোটা দেশে অন্য কোনও রাজ্যে এত সভা করেননি প্রধানমন্ত্রী। 

বিজেপি সূত্রের খবর, ২০১৪-র লোকসভা নির্বাচনের ফল এবার যে দল ধরে রাখতে পারবে না তার ইঙ্গিত আগেই মিলেছে। বিশেষ করে বিহার, উত্তর প্রদেশ, গুজরাটের মতো রাজ্যে, যেখানে বিজেপি প্রায় সমস্ত আসন দখল করেছিল সেখানে কমতে পারে আসন সংখ্যা। সেই ঘাটতি পূরণ করতে পশ্চিমবঙ্গ ও উত্তর-পূর্বকে পাখির চোখ করেছে বিজেপি। আর পশ্চিমবঙ্গে ঘাসফুল ফোটানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন মোদী। 

ষষ্ঠ দফায় রাজ্যে ৭৩ শতাংশ বুথে থাকবে আধাসেনার পাহারা 

তাই শেষ ২ দফার ভোটগ্রহণেও ৩ বার এরাজ্যে আসতে চলেছেন মোদী। করবেন মোট ৬টি সভা। ষষ্ঠ দফার ভোটগ্রহণের আগে বৃহস্পতিবার পুরুলিয়া ও বাঁকুড়ায় সভা করবেন মোদী। সাত দিন পর ১৫ মে সভা করবেন বসিরহাট ও ডায়মন্ড হারবারে। পরদিন ১৬ মে দমদম ও মথুরাপুরে সভা করার কথা তাঁর। মথুরাপুরের সভা শেষ হলে লোকসভা নির্বাচনের প্রচারে পশ্চিমবঙ্গে মোদীর সভার সংখ্যা হবে ১৯। 

    

.