Teacher Recruitment Scam: নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার শিক্ষক-ছেলে; 'টাকা দেওয়ার সামর্থ্য নেই', দাবি মায়ের

'এরাই সেই পাবলিক যার জন্যে এতগুলো মানুষ ভুগছে'। নিয়োগ দুর্নীতি মামলায় আদালতের নির্দেশে এবার গ্রেফতার ৪ শিক্ষক। ধৃতেরা সকলেই মুর্শিদাবাদের নবগ্রামের বাসিন্দা।

Updated By: Aug 7, 2023, 11:39 PM IST
Teacher Recruitment Scam:  নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার শিক্ষক-ছেলে; 'টাকা দেওয়ার সামর্থ্য নেই', দাবি মায়ের

সোমা মাইতি: প্রাথমিক শিক্ষকের 'চাকরি কিনে' ছেলে এখন জেলে! 'টাকা দেওয়ার সামর্থ্য নেই। পরীক্ষা দিয়েই চাকরি পেয়েছে'। দাবি ধৃত শিক্ষক সৌগত মণ্ডলের মায়ের।

আরও পড়ুন: Uluberia Accident: লেন ভেঙে প্রাইভেট গাড়িতে ধাক্কা ট্রলারের! মৃত ৩, আহত ১

ঘটনাটি ঠিক কী? চলতি বছরের জানুয়ারি মাসে প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় চার্জশিট পেশ করে সিবিআই। কিন্তু সেই চার্জশিটে  ৪ শিক্ষককে সাক্ষী করায় রীতিমতো ক্ষুদ্ধ আদালত।  অভিযোগ, টাকার বিনিময়ে চাকরি পেয়েছেন ৪ জনই। শুধু তাই নয়, আদালতের নির্দেশে গ্রেফতার করা হয়েছে তাঁদের।

এদিন শুনানিতে বিচারক অভিযুক্তপক্ষের আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, 'আপনার মক্কেলদের  কেন জামিন দেব? পার্থ, কুন্তল নিশ্চয়ই আপনার মক্কেলের কাছে যায়নি। এরাই সেই পাবলিক যার জন্যে এতগুলো মানুষ ভুগছে'। ধৃতেরা হলেন জাহির উদ্দিন শেখ, সাইগার হোসাইন, সিমার হোসেন ও সৌগত মণ্ডল। তাঁরা সকলেই মুর্শিদাবাদ জেলার।

এদিকে ছেলে যে টাকা দিয়ে চাকরি পেয়েছে, তা মানতে নারাজ ধৃত সৌগত মণ্ডলের মা সন্ধ্যা মণ্ডল। তিনি বলেন, 'ছেলে দুর্নীতি করেছে বিশ্বাস হয় না। টাকা দেওয়ার সামর্থ্য নেই। পরীক্ষা দিয়েই চাকরি পেয়েছে'। নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত তাপস মণ্ডলের সঙ্গে যোগাযোগ ছিল? জবাব এল, 'জানি না'।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে তোলপাড় গোটা রাজ্য। আদালতের নির্দেশে চাকরি গিয়েছেন খোদ প্রাক্তনমন্ত্রীর মেয়ে-সহ শিক্ষকদের। এমনকী, রেহাই পাননি অশিক্ষক কর্মচারীরাও!

আরও পড়ুন: বিবস্ত্র নিম্নাঙ্গ! পুকুর পাড়ে যুবতীর মুণ্ডহীন দেহ উদ্ধারে চাঞ্চল্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.