আদিবাসীদের জমিতে তৈরি হয়নি মায়ের স্কুল, নথি দেখিয়ে টিগ্গাকে পাল্টা চ্যালেঞ্জ সৌরভের

মনোজ টিগ্গা বলেন, ওই জমি উদ্ধারের জন্য প্রয়োজনে তারা জাতীয় এসটি কমিশনে যাবেন

Updated By: Jul 24, 2021, 10:12 PM IST
আদিবাসীদের জমিতে তৈরি হয়নি মায়ের স্কুল, নথি দেখিয়ে টিগ্গাকে পাল্টা চ্যালেঞ্জ সৌরভের

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তীর মায়ের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ এনেছেন বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা। তাঁর দাবি, প্রাক্তন তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তীর মায়ের স্কুল তৈরি হয়েছে আদিবাসীদের জমি দখল করে। বিজেপি বিধায়কের ওই অভিযোগের জবাব দিলেন, আলিপুরদুয়ারের প্রাক্তন বিধায়ক।

আরও পড়ুন-স্কুল লিভিং সার্টিফিকেট পেতে দিতে হবে মিষ্টি খাওয়ার টাকা, তুমুল হইচই বাঁকুড়ার স্কুলে

উল্লেখ্য, চিলড্রেন প্যারাডাইস নামে একটি স্কুল রয়েছে সৌরভ চক্রবর্তীর মায়ের। সম্প্রতি মনোজ টিগ্গা অভিযোগ করেছেন, ওই স্কুলটি তৈরি হয়েছে আদিবাসীদের জমি দখল করে। শনিবার নথি দেখিয়ে তারই জবাব দিলেন সৌরভ।

এদিন সাংবাদিক সম্মেলন করে সৌরভ বলেন, মায়ের যে স্কুলটি রয়েছে তা আদিবাসীদের জমিতে নয়। সেটি রয়েছে সরকারি খাস জমি। ১৯৮৪ সালে ওই জমি লিজ নেওয়া হয়েছিল। সেই লিজের মেয়াদ রয়েছে ২০৪৩ সাল পর্যন্ত। স্কুলের দুর্নাম করার জন্য ওইসব কথা বলছেন বিজেপি বিধায়ক।

আরও পড়ুন-Tokyo 2020: Mirabai র সাফল্যে উচ্ছ্বসিত Karnam, পদকের মাহাত্ম্য নিয়ে কী বলছেন তিনি?

এদিকে, মনোজ টিগ্গা বলেন, ওই জমি উদ্ধারের জন্য প্রয়োজনে তারা জাতীয় এসটি কমিশনে যাবেন ৷ হাইকোর্ট, সুপ্রিম কোর্টেও যেতে রাজি ৷ ওটি আদিবাসী মানুষের জমি। তা উদ্ধার করা হবে ৷ 

অন্যদিকে, জেলা রাজনৈতিক মহলের ধারনা, বিজেপি সাংসদ জন বার্লার জমি সংক্রান্ত বিষয়ে তৃণমুল কংগ্রেস সম্প্রতি আন্দোলনে নেমেছে। তার পাল্টা হিসেবে সৌরভ চক্রবর্ত্তীর মায়ের স্কুলের জমি আদিবাসীদের, এই অভিযোগ তুলে ময়দানে নেমেছে বিজেপিও৷ 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.