Siliguri Municipal Election: 'এটা অন্তত আশা করিনি', পরাজিত হয়ে বললেন বিজেপির হেভিওয়েট প্রার্থী শঙ্কর ঘোষ

শঙ্কর ঘোষ বলেন, মানুষ কেন আমাকে প্রত্য়াখান করল তা নিয়ে অনেক কথাই বলা যায়। তবে এখন আর কাউকে দোষারোপ করতে চাই না

Updated By: Feb 14, 2022, 12:44 PM IST
Siliguri Municipal Election: 'এটা অন্তত আশা করিনি', পরাজিত হয়ে বললেন বিজেপির হেভিওয়েট প্রার্থী শঙ্কর ঘোষ

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা নির্বাচনের নিরিখে ৩৭টি ওয়ার্ডে এগিয়ে থেকেও শিলিগুড়ি পুরসভার ভোটে শোচনীয় ফল করল বিজেপি। একইসঙ্গে বাম দুর্গও ভেঙে পড়ল হুড়মুড়িয়ে। হেরেছেন প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্য। এই প্রথম বোর্ড গঠন করতে চলেছে তৃণমূল কংগ্রেস।

শিলিগুড়ি পুরসভায় শেষপর্যন্ত তৃণমূল কংগ্রেসের দখলে গিয়েছে ৩৭ আসন। বিজেপি পেয়েছে ৫ আসন, বামেদের দখলে গিয়েছে ৪ আসন এবং কংগ্রেস পেয়েছে মাত্র ১টি আসন। ভোটের শতাংশের হিসেবে তৃণমূল পেয়েছে ৪৭ শতাংশ, বিজেপি ২৩ শতাংশ ও বামেরা পেয়েছে ১৭.৫০ শতাংশ ভোট।

বিজেপির উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে ২৪ নম্বর ওয়ার্ডে হেরেছেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ ও দলের প্রভাবশালী নেতা নান্টু পাল। ফল ঘোষণার পর শঙ্কর ঘোষ বলেন, 'মানুষ মনে করেছে অন্যেরা আরও ভালো কাজ করবে। এলাকার উন্নতিই প্রধান বিষয়। কে হারল কে জিতল তা বড় কথা নয়। তবে গত ৬ বছর অক্লান্তভাবে পরিশ্রম করে পাড়াকে সাজিয়েছি। তাই অন্তত এটা আশা করিনি। তবে মানুষ যেটা ঠিক করেছে তা মাথা পেতে নিতে হবে। ওয়ার্ডে আমি রয়েছি তৃতীয় স্থানে'

আরও পড়ুন-Sabyasachi Meets Abhishek: জয়ের পর সোজা অভিষেকের সঙ্গে সাক্ষাৎ সব্যসাচীর, সৌজন্য বিনিময় দুই নেতার

শিলিগুড়ি পুরসভা দুটি বিধানসভা আসনে বিভক্ত। একটি শিলিগুড়ি এবং অন্যটি ডাবগ্রাম ফুলবাড়ি। দুটোই জিতেছে বিজেপি। বিধানসভা নির্বাচনে শিলিগুড়ির মানুষ বিজেপির পক্ষে রায় দিয়েছিল। আর পুরভোটে তারা কেন ঘুরে গেল? শঙ্কর ঘোষ বলেন, মানুষ কেন আমাকে প্রত্য়াখান করল তা নিয়ে অনেক কথাই বলা যায়। তবে এখন আর কাউকে দোষারোপ করতে চাই না। আমাদের প্রত্যাশা মতো ফল হয়নি। মানুষ তাদের মতো করে প্রার্থী বেছে নিল। কাউন্সিলর হিসেবে অনেকটাই কাজ করেছি। সেদিক থেকে দেখতে গেলে আমার প্রত্য়াশা অনেকটাই ধাক্কা খেয়েছে। ফলাফল বিশ্লেষণ করে আমাদের সংগঠনকে আরও শক্তিশালী করতে হবে। এটাই বলব। শিলিগুড়িতে মেয়র হতে চলেছেন গৌতম দেব। তাঁকে স্বাগত জানালেন শঙ্করবাবু।

শিলিগুড়িতে  ১,২, ৩,৬,১৭,১৮,২০,২৩,৩১,৩৩,৪৬,৪৭,২৫,৩২,৩৪,২৬,৭,১৪,২৭,৪০,৪৩,১০ এবং ১২ নম্বর ওয়ার্ডে জয়ী তৃণমূল। অন্যদিকে বাম জয়ী ৪৫,১৯,২২ এবং ২৯ নম্বর ওয়ার্ডে। কংগ্রেস জয়ী ১৬ নম্বর ওয়ার্ডে এবং বিজেপি জিতেছে ৫,৮,৪ এবং ১১ নম্বর ওয়ার্ডে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.