Murshidabad News: খাবার আনতে গিয়ে বোমায় জখম ৩ শিশু!

Murshidabad bomb blast: পুকুর পার থেকে বল ভেবে বোমা তুলে ফেলে। আর সেই বোমা ছুঁড়ে ফেলতেই,তা থেকে বিস্ফোরণ ঘটে। 

Updated By: Nov 22, 2023, 12:28 PM IST
Murshidabad News: খাবার আনতে গিয়ে বোমায় জখম ৩ শিশু!

সোমা মাইতি: খাবার আনতে গিয়ে বোমা ফেটে জখম ৩ শিশু। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ফরাক্কার হাউসনগরে। বোমাকে বল ভেবে খেলতে গিয়েই ঘটে বিস্ফোরণ। আহতদের জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা গিয়েছে, বুধবার সকালে হাউসনগর এলাকায় তিন শিশু আইসিডিএস সেন্টারে খাবার আনতে যাচ্ছিল। যাওয়ার সময়ই পুকুর পার থেকে বল ভেবে বোমা তুলে ফেলে। আর সেই বোমা ছুঁড়ে ফেলতেই,তা থেকে বিস্ফোরণ ঘটে। এতেই জখম হয় তিন শিশু। সঙ্গে সঙ্গেই আহতদের উদ্ধার করে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে পাঠায় স্থানীয়রা। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন ৩ শিশু। পরিবারের দাবি, বোমাকে বল ভেবে খেলতে গিয়েই ঘটে বিপত্তি। আহতদের হাতে ও পায়ে চোট লেগেছে। স্বাভাবিকভাবেই বোমা বিস্ফোরণে তিন শিশুর আহত হওয়ার ঘটনায় আতঙ্কিত স্থানীয়রা।

প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটের আবহে রাজ্যের একের পর এক জায়গায় বোমা ফেটে জখম হয়েছিল বেশ কয়েকজন শিশু। মুর্শিদাবাদের সালারের বাবলা গ্রামে একটি কৌটো নিয়ে খেলতে গিয়ে তা ফেটে যায়। আহত হয় ২ শিশু। সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে বসিরহাট পুরসভার নলকোড়া গ্রামের গোলাপবাগান এলাকায়। বোমাকে বল ভেবে কুড়িয়ে আনার পথে বিকট শব্দে ফাটে সেই বোমা। মুহূর্তে উড়ে যায় শিশুর কবজি। বোমায় ক্ষতবিক্ষত হয়ে যায় গোটা শরীর। মালদার মানিকচকেও বল ভেবে খেলতে গিয়ে ফাটে বোমা। মারাত্মক জখম ২ শিশু। আম বাগানের মধ্যে লুকিয়ে রাখা ছিল ওই বোমা। 

ওদিকে গত নভেম্বর মিনাখাঁয় বোমা ফেটে শিশুমৃত্যুর ঘটনা ঘটে। মিনাখাঁর বকচোরায় বাড়ির মধ্যে মজুত করে রাখা বোমা ফেটে মৃত্যু হয় এক শিশুর। ঘরের ভিতর মাচার উপর উপর রাখা নারকেল পাড়তে গিয়েছিল ওই শিশু। তখনই সেখানে থাকা বোমা মাটিতে পড়ে গিয়ে ফেটে যায়। বোমার আঘাতে গুরুতর আহত ওই শিশুকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। এরপর কুলপিতেও বোমার আঘাতে জখম ২ হয় শিশু। একটি পোলের তলায় প্লাস্টিকে মোড়া অবস্থায় পড়েছিল বোমাগুলি। ৩ নাবালক সেই প্লাস্টিকের মধ্যে থাকা বোমা তুলে এনে বল ভেবে ছুঁড়ে খেলতে যায়। তখনই ওই বোমাগুলি থেকে বিস্ফোরণ ঘটে। আহত হয় ২ নাবালক।

আরও পড়ুন, Kolkata Metro: স্টেশন থেকে দূরে মেট্রোর সুড়ঙ্গে মিলল মৃতদেহ, কীভাবে এমন ঘটনা, ঘনাচ্ছে রহস্য

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.