দাউ দাউ ঘরের ভিতর জ্বলে উঠছে আগুন, এখনও কারণ খুঁজে পায়নি বিজ্ঞান সমিতিও

বিচ্ছিন্ন করে দেওয়া হয় ইনভার্টার লাইন। বাড়ি থেকে বের করে দেওয়া হয় রান্নার গ্যাস ও ওভেন। 

Updated By: Aug 23, 2020, 04:19 PM IST
দাউ দাউ ঘরের ভিতর জ্বলে উঠছে আগুন, এখনও কারণ খুঁজে পায়নি বিজ্ঞান সমিতিও
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:   ঘরের মধ্যে হঠাৎ হঠাৎ করে দাউ দাউ করে জ্বলে উঠছে আগুন। কখনও বিছানায়,  কখনও খালি খাটে আবার চাল ভর্তি বস্তায় দাউ দাউ করে জ্বলে উঠছে আগুন।  আতঙ্কে বাঁকুড়ার জয়পুর ব্লকের শ্যামসুন্দরপুর গ্রামের রায় পরিবার।

বাঁকুড়ার শ্যামসুন্দরপুর গ্রামের সঞ্জিত রায়ের পরিবারে গত সাত দিন ধরে চলছে আজবকাণ্ড। দিন রাত কোনও বাঁধাধরা সময় নয়। যখন তখন জ্বলে উঠছে দাউদাউ আগুন। ঘরের উঠানে নয়, একেবারে ঘরের ভেতরে, কখনও খাটের উপর রাখা বিছানায়, আবার কখনও ঘরে মজুত রাখা খাবারে লাগছে আগুন।
প্রথমে রায় পরিবারের ধারণা ছিল বাড়ির বিদ্যুৎ সংযোগে শর্টসার্কিটে এমন আগুন লাগছে। আতঙ্কে বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন পরিবারের লোকজন। বিচ্ছিন্ন করে দেওয়া হয় ইনভার্টার লাইন। বাড়ি থেকে বের করে দেওয়া হয় রান্নার গ্যাস ও ওভেন। 

আরও পড়ুন: আরও একটি নিম্নচাপ, কবে পর্যন্ত এক নাগাড়ে বৃষ্টি চলবে জানিয়ে দিল আবহাওয়া দফতর
তারপরও পরিস্থিতির বদল হয়নি।  শেষপর্যন্ত জয়পুর থানার দ্বারস্থ হয় রায় পরিবার। খবর পেয়ে গ্রামে যায় জয়পুর থানার পুলিস। শুরু হয়েছে তদন্ত। আগুনের উৎস খুঁজতে পৃথকভাবে তদন্ত শুরু করেছে  ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতি। ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতির দাবি এর পিছনে রয়েছে ওই পরিবারের ঘনিষ্ঠ কোনও ব্যাক্তিই।

Tags: