Cyclone Mocha: ধেয়ে আসছে ঘুর্ণিঝড় মোকা! রাজ্যে মোতায়েন NDRF-র ৮ দল....

রাজ্যে কবে কোথায় কতখানি প্রভাব পড়বে অতি প্রবল ঘূর্ণিঝড় মোকার? স্পষ্ট জানিয়ে দিয়েছেন আলিপুর আবহাওয়া দফতর।

Updated By: May 11, 2023, 12:00 AM IST
Cyclone Mocha:  ধেয়ে আসছে ঘুর্ণিঝড় মোকা! রাজ্যে মোতায়েন NDRF-র ৮ দল....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ধেয়ে আসছে ঘুর্ণিঝড় মোকা! রাজ্যে ৮টি দল মোতায়েন করল জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী বা NDRF। কোথায়? ৩টি করে দল থাকবে পূর্ব মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনা, আর ২ দল দক্ষিণ ২৪ পরগনায়।  

রাজ্যে কবে কোথায় কতখানি প্রভাব পড়বে অতি প্রবল ঘূর্ণিঝড় মোকার? স্পষ্ট জানিয়ে দিয়েছেন আলিপুর আবহাওয়া দফতর। মোকার সৃষ্টি হবে আজ, মঙ্গলবার রাতেই। এরপর কাল বৃহস্পতিবার সকালে প্রবল ও রাতে অতি প্রবল ঘুর্ণিঝড়ের চেহারা নেবে।

তারপর? আবহাওয়া দফতর জানিয়েছে, ১২ তারিখ থেকে শুরু হবে ঘূর্ণিঝড় মোকার মুভমেন্ট। ১৩ তারিখ শনিবার থেকে কিছুটা দুর্বল হবে মোকা। ১৪ মে, রবিবার বেলার দিকে, বিকেলের আগেই মোকার ল্যান্ডফলের সম্ভাবনা। তখন ঘূর্ণিঝড়ের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ১১০ থেকে ১২০ কিলোমিটার প্রতি ঘণ্টায়। 

আরও পডুন: Train Accident: লাইনচ্যুত লোকাল! হাওড়া-বর্ধমান শাখায় ট্রেন বন্ধ, বিপাকে যাত্রীরা

এ রাজ্যে অবশ্য ঘূর্ণিঝড় মোকার তেমন প্রভাব পড়বে না। তাহলে? রাজ্যে ৩ জেলায় দুর্যোগের সম্ভাবনা থাকছে। ১৪ মে দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় বজ্রবিদ্যুত সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। ১২ থেকে ১৪ মে পর্যন্ত এই রাজ্যের মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দফতর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.