"কোনওদিন শুনিনি রাজ্যপাল ভিসি-কে নিয়োগপত্র দিচ্ছে", বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ঘটনায় কটাক্ষ পার্থর

উচ্চশিক্ষা দফতর তাঁদের মনোনীত প্রার্থীকে ওই পদে নিয়োগ করেছে। শিক্ষামন্ত্রীর দাবি, সহ উপাচার্য পদে নিয়োগের কোনও অধিকারই নেই রাজ্যপালের। শুধুমাত্র নিজের অস্তিত্ব জাহির করতেই জলঘোলা করছেন ধনকড়।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Jun 2, 2020, 07:10 PM IST
"কোনওদিন শুনিনি রাজ্যপাল ভিসি-কে নিয়োগপত্র দিচ্ছে", বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ঘটনায় কটাক্ষ পার্থর

নিজস্ব প্রতিবেদন: বর্ধমান বিশ্ববিদ্যালয়ের সহ উপচার্যের পদে নিয়োগ ঘিরে ফের সরাসরি রাজ্যের সঙ্গে সংঘাতে রাজ্যপাল। রাজ্যের সুপারিশ করা নামে সিলমোহর না দিয়েই অন্য একজনকে নিয়োগ করেন রাজ্যপাল। আর এই সিদ্ধান্তই মানতে নারাজ রাজ্য। উচ্চশিক্ষা দফতর তাঁদের মনোনীত প্রার্থীকে ওই পদে নিয়োগ করেছে। শিক্ষামন্ত্রীর দাবি, সহ উপাচার্য পদে নিয়োগের কোনও অধিকারই নেই রাজ্যপালের। শুধুমাত্র নিজের অস্তিত্ব জাহির করতেই জলঘোলা করছেন ধনকড়।

আরও পড়ুন লকডাউনে কাজ হারিয়ে দীর্ঘদিন অনাহারে, ৩ দিন ট্রেনেও মেলেনি খাবার-জল, বাড়ি ফেরা হল না কিশোরের

এদিন পার্থ আরও বলেন, "আমি অবাক হচ্ছি রাজ্যপালের ভূমিকা দেখে। আইন বিধি অনুযায়ী আমরা কাজ করছি। আমি রাহুল সিনহা ও রাজ্যপালকে আশ্বস্ত করতে চাই বিধানসভার ওপরে কেউ নেই।" রাজ্যপালের ওপর ক্ষোভ উগড়ে পার্থর আরও মন্তব্য, বর্ধমান বিশ্ববিদ্যালয়ে প্রো-ভিসির পদ ফাঁকা ছিল, আমরা সব মেনেই তার কাছে ফাইল দিয়েছিলাম। কিন্তু কোনওদিন শুনিনি রাজ্যপাল নিয়োগ পত্র দেয়। আশীষ বাবু দায়িত্ব নিয়েছেন। পার্থর অভিযোগ, এবিষয়ে "রাজ্যপাল সবাইকে ফোনে হুমকি  দিচ্ছেন।"

.