বেসরকারি নার্সিংহোমে শিশু বদলে উত্তপ্ত নদিয়া

বেসরকারি নার্সিংহোম থেকে দুই প্রসূতির শিশু বদলের অভিযোগ। ঘটনার জেরে বেসরকারি নার্সিংহোমে বিক্ষোভ দুই সদ্যোজাত পরিবারের। ঘটনাটি নদিয়ার একটি বেসরকারি নার্সিংহোমে ঘটেছে।

Updated By: Nov 13, 2017, 01:30 PM IST
বেসরকারি নার্সিংহোমে শিশু বদলে উত্তপ্ত নদিয়া
নিজস্ব চিত্র। অনুপ দাস, নদিয়া

নিজস্ব প্রতিবেদন: বেসরকারি নার্সিংহোম থেকে দুই প্রসূতির শিশু বদলের অভিযোগ। ঘটনার জেরে বেসরকারি নার্সিংহোমে বিক্ষোভ দুই সদ্যোজাত পরিবারের। ঘটনাটি নদিয়ার একটি বেসরকারি নার্সিংহোমে ঘটেছে।

আরও পড়ুন : স্বামীকে খুন করে ঘরে তালা দিয়ে আগুন ধরিয়ে দিল স্ত্রী

সদ্যোজাতর পরিবারের অভিযোগ, নাদুরিয়ার ঢাকাপাড়ার বাসিন্দা হিমি মণ্ডলকে প্রথমে কন্যা সন্তান দেখানো হয়। পরে জানানো হয় যে, তাঁর পুত্র সন্তান হয়েছে। ঠিক উল্টোটা ঘটেছে সোনাডাঙার বাসিন্দা পার্বতী গড়াইয়ের ক্ষেত্রে। তাঁকে প্রথমে পুত্র সন্তান দেখানো হলেও, এক ঘণ্টা পরে জানানো হয় যে, তিনি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। গোটা ঘটনা জানিয়ে দুই সদ্যোজাতের পরিবার কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেছে। দুটি পরিবারই ডিএনএ টেস্ট করিয়ে সন্তান গ্রহণের দাবি জানিয়েছে।

আরও পড়ুন : বকেয়া চাইতেই ঠিকাদার পেটালেন পঞ্চায়েত সমিতির সভাপতি

সূত্রে খবর, দুই প্রসূতি একই বেসরকারি নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন। সন্তান জন্মানোর পর নার্সিংহোমের পক্ষ থেকে জানানো হয় যে, এক জনের পুত্র সন্তান এবং একজনের কন্যা সন্তান হয়েছে। দুই পরিবারকে তাঁরা কে কোন শিশু দেখেছেন, তা লিখিয়েও নেওয়া হয়। কিন্তু ঘণ্টাখানেক পর একেবারে উল্টো কথা বলা হয়। অর্থাত্‌, যাঁর পুত্র সন্তান হয়েছিল, তাঁকে কন্যা সন্তান এবং যাঁকে কন্যা সন্তান বলা হয়েছিল, তাঁকে পুত্র সন্তান বলা হয়। ছেলে হওয়ার পর মেয়ে শোনার পরই শিশু বদলের ক্ষোভে ফেটে পড়ে পার্বতীর পরিবার। প্রথম অভিযোগ তাঁরাই তোলেন। পরিবারের দাবি, পরিকল্পিতভাবে করা হয়েছে। দাবি, যেকোনও প্রক্রিয়ায় সঠিক শিশু দেওয়া হোক। ঘটনার পর ওই বেসরকারি নার্সিংহোমের পক্ষ থেকে দাবি করা হচ্ছে যে, নার্সদের গাফিলতিতেই এই গণ্ডগোলের সৃষ্টি হয়েছে।