CBI In Rampurhat Massacre: খোদ SP-র কাছেই নিরাপত্তা চেয়েছিলেন ভাদু! CBI-র হাতে বিস্ফোরক চিঠি

পুলিসের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন।

Updated By: Apr 1, 2022, 10:58 PM IST
CBI In Rampurhat Massacre:  খোদ SP-র কাছেই নিরাপত্তা চেয়েছিলেন ভাদু! CBI-র হাতে বিস্ফোরক চিঠি

নিজস্ব প্রতিবেদন: বগটুইকাণ্ডে চাঞ্চল্যকর তথ্য। CBI-র হাতে বিস্ফোরক চিঠি। জানা গেল, পুলিসি নিরাপত্তা চেয়ে খোদ পুলিস সুপারকে চিঠি দিয়েছিলেন ভাদু শেখ, তাও আবার গত বছরের জানুয়ারি মাসে! তাহলে কেন ব্যবস্থা নেওয়া হল না? ভাদুর চিঠির পর কেন অতিরিক্ত পুলিস বা SDPO-র কাছে রিপোর্ট চাইলেন না পুলিস সুপার? উঠছে একাধিক প্রশ্ন।

রামপুরহাটে 'গণহত্যা'। বগটুই গ্রামে তৃণমূল নেতা, পঞ্চায়েতে উপ-প্রধান ভাদু শেখকে কারা খুন করল? গ্রামের বেশ কয়েকটি বাড়িতে আগুনইবা লাগিয়ে দেওয়া হল কেন? সিবিআই-কে তদন্তভার দিয়েছে হাইকোর্ট।

আরও পড়ুন: Rampurhat Arson: 'গোষ্ঠীদ্বন্দ্ব-বোমাবাজি করতে দেব না,' বগটুইয়ে দাঁড়িয়ে হুঙ্কার নতুন ব্লক সভাপতি জিম্মির

সিবিআই সূত্রে খবর, গত বছরের ১৯ জানুয়ারি পুলিসি নিরাপত্তা চেয়ে বীরভূমের পুলিস সুপারকে চিঠি দিয়েছিলেন নিহত উপ-প্রধান ভাদু শেখ। কেন? চিঠিতে স্পষ্ট লিখেছিলেন, 'এর আগেও কয়েকবার আমার ও আমার ভাইয়ের উপর হামলা হয় আমাদের হত্যা করার জন্য। এখন আমি আশঙ্কা করছি, আমার উপর পুনরায় হামলা হইতে পারে এবং যেকোন সময়ে আমাকে মারিয়া ফেলিবে। এই মুহুর্তে আমি খুবই ভীত'। রিপোর্ট চাওয়া তো দূর অস্ত, পুলিস সুপারের নোট ছাড়াই সেই চিঠি চলে যায় অতিরিক্ত পুলিস সুপারের কাছে।

আরও পড়ুন: Jhalda Councilor Murder: তপন কান্দু খুনে মূলচক্রী! বোকারো থেকে গ্রেফতার আরও ১

তারপর? চিঠির প্রাপ্তি স্বীকার করেছিলেন অতিরিক্ত পুলিস সুপার। এমনকী, চিঠির উপর নামে তাঁর নোট রয়েছে, তবে সেই নোটটি কিন্তু অতিরিক্ত পুলিস সুপার নিজে হাতে লেখেননি! তদন্তে জানা গিয়েছে, ভাদু শেখের চিঠি অতিরিক্ত পুলিস নামে নোটটি লিখেছিলেন তাঁর আপ্ত সহায়ক! আর ওই নোটের ভিত্তিতেই থানার কাছে রিপোর্ট তলব করেন তৎকালীন SDPO। রিপোর্ট আসতে সময় লেগে যায় ৮ মাস এবং শেষপর্যন্ত ভাদু শেখের নিরাপত্তা রক্ষায় বগটুই গ্রামে ২৪ ঘণ্টার জন্য একটি RT মোবাইল ভ্যান ও ২ সিভিক ভলান্টিয়ারকে মোতায়েন করা হয়।

২১ মার্চ রাতে বগটুইতে বোমা মেরে ভাদু শেখ করে খুন করে দুষ্কৃতীরা। তারপর আবার গ্রামের বেশ কয়েকটি বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয় অভিযোগ।  তখন কোথায় ছিল RT মোবাইল ভ্যান? কী করছিলেন ২ সিভিক ভলান্টিয়াররা? উত্তর খুঁজছেন সিবিআই আধিকারিকরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.