Nadia News: ঘরছাড়া চার সন্তানের মা, ৯০ বছরের বৃদ্ধার ঠাঁই হল ভবঘুরেদের থাকার জায়গায়

Nadia News: নীলা শিকদারের ছোটো ছেলে পঙ্কজ শিকদারের অভিযোগ, মা বিভিন্ন সময়ে থানা, মহিলা সমিতিতে নালিশ করেছে। আমার স্ত্রীর সঙ্গে তেমন বনিবনা হয় না। বাড়িতে থাকতে বললেও বাইরে চলে গিয়েছেন।

Updated By: Nov 6, 2023, 02:48 PM IST
Nadia News: ঘরছাড়া চার সন্তানের মা, ৯০ বছরের বৃদ্ধার ঠাঁই হল ভবঘুরেদের থাকার জায়গায়

বিশ্বজিত্ মিত্র: বৌমার সঙ্গে বনিবনা হয় না। নব্বই বছরের বৃদ্ধার ঠাঁই হল ভবঘুরেদের থাকার জায়গায়। যিনি ৪ সন্তানের জননী তিনি কেন আজ ঘরছাড়া, এনিয়ে প্রশ্ন উঠে গেল এলাকায়। অভিযোগ, বউয়ের সঙ্গে বনিবনা না হওয়া মাকে বাড়ি থেকে তাড়িয়ি দিয়েছে ছেলে। অবশ্য ওই বৃদ্ধার ছেলে বলছে অন্য কথা।

আরও পড়ুন-ঘোর বিপাকে আজহারউদ্দিন, তেলঙ্গানা নির্বাচনের আগে তাঁর বিরুদ্ধে দায়ের দুর্নীতির মামলা

ঘটনাটি নদিয়ার শান্তিপুর থানার বাগআঁচড়া এলাকায়। জানা যাচ্ছে নীলা শিকদার নামে ৯০ বছরের ওই বৃদ্ধার ৪ সন্তান রয়েছে। বড়ছেলে স্কুল শিক্ষক। থাকেন বনগাঁয়। মেজো ছেলে থাকেন বাংলাদেশে। ছোট ছেলে থাকেন বাগআঁচড়া এলাকাতেই। স্থানীয়দের অভিযোগ, তরিত্ সংঘের মাঠে দীর্ঘদিন ধরেই পড়ে রয়েছেন ওই মহিলা। এসব দেখেও ওই বৃদ্ধাকে ঘরে তুলতে নারাজ তাঁর ছেলে পঙ্কজ শিকদার। এরপরই প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেন স্থানীয়রা। ঘটনার খবর পেয়েই নড়চড়ে বসে প্রশাসন। শেষমেষ বৃদ্ধার ঠাঁই হয় ভাবঘুরেদের থাকার জায়গায়। স্থানীয়রাই তাঁকে খাবার পৌঁছে দেন।

এদিকে, নীলা শিকদারের ছোটো ছেলে পঙ্কজ শিকদারের অভিযোগ, মা বিভিন্ন সময়ে থানা, মহিলা সমিতিতে নালিশ করেছে। আমার স্ত্রীর সঙ্গে তেমন বনিবনা হয় না। বাড়িতে থাকতে বললেও বাইরে চলে গিয়েছেন। মা বিভিন্ন সময়ে আমাদের উপরে দোষারোপ করছেন। কিছু লোক তাঁকে ইন্ধন দিচ্ছে।

অন্যদিকে, প্রতিবেশীদের অভিযোগ,  নীলা শিকদারের উপরে তার ছেলে ও বৌমা অত্যাচার করে। বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে। পঞ্চায়েত থেকে প্রশাসন পর্যন্ত দরবার করা হলেও কোনও কাজ হয়নি। বৃদ্ধার কথায় পরিস্কার তাঁকে বাথরুম পর্যন্ত যেতে দেওয়া হয় না। ছোট ছেলে বা বাড়ি ছেলে কারও বাড়িতেই তাকে আশ্রয় দেওয়া হয়নি। বাধ্য হয়েই তিনি খোলা আকাশের নীচে আশ্রয় নিয়েছেন।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের App, Facebook, Whatsapp Channel, X (Twitter), Youtube, Instagram পেজ-চ্যানেল)

.