NJP স্থলবন্দর বিতর্ক : পদ থেকে অপসারিত ও তৃণমূল থেকে বহিষ্কৃত প্রসেনজিৎ রায়

এনজেপি স্থলবন্দর সহ বিভিন্ন সময়ে ডাকা বিভিন্ন টেন্ডারকে কেন্দ্র করে মোটা অঙ্কের টাকা প্রাক্তন ডাবগ্রাম-ফুলবাড়ি আইএনটিটিইউসি সভাপতি প্রসেনজিৎ রায়ের তহবিলে জমা পড়ার অভিযোগ সামনে এসেছে। 

Updated By: Feb 7, 2021, 08:16 PM IST
NJP স্থলবন্দর বিতর্ক : পদ থেকে অপসারিত ও তৃণমূল থেকে বহিষ্কৃত প্রসেনজিৎ রায়

নিজস্ব প্রতিবেদন : NJP স্থলবন্দরে আধিপত্য কায়েমের লড়াই নিয়ে যে ধুন্ধুমার কান্ড ঘটেছিল তা নিয়ে অবশেষে মুখ খুললেন জেলার তৃণমূল কর্তারা। ডাবগ্রাম-ফুলবাড়ি আইএনটিটিইউসির সভাপতি প্রসেনজিৎ রায়কে অব্যাহতি দেওয়া হল সমস্ত দ্বায়িত্ব থেকে। একইসঙ্গে তাঁকে দল থেকে বহিষ্কার করার কথাও জানালেন দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি রঞ্জন সরকার। 

রবিবার শিলিগুড়ির দলীয় কার্যালয়ে সাংবাদিক বৈঠক করেন রাজ্যের পর্যটনমন্ত্রী তথা ডাবগ্রাম-ফুলবাড়ির বিধায়ক গৌতম দেব ও দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি রঞ্জন সরকার। সেখানেই প্রসেনজিৎ রায়কে দল থেকে বহিষ্কারের কথা জানান তাঁরা। এনজেপি স্থলবন্দর সহ বিভিন্ন সময়ে ডাকা বিভিন্ন টেন্ডারকে কেন্দ্র করে মোটা অঙ্কের টাকা প্রাক্তন ডাবগ্রাম-ফুলবাড়ি আইএনটিটিইউসি সভাপতি প্রসেনজিৎ রায়ের তহবিলে জমা পড়ার অভিযোগ সামনে এসেছে। তবে সেই টাকার অংশ দলের অন্য কোনও নেতা বা মন্ত্রীদের কাছে পৌঁছত কিনা, সেই বিষয়ে অবশ্য এখনও পরিষ্কার কোনও তথ্য পাওয়া যায়নি। 

এই প্রসঙ্গে বিধায়ক গৌতম দেব সাফ জানান, "এনজেপির থেকে কোনও আর্থিক সহায়তায় আমাদের দল চলেনি। শুধু এনজেপি নয়, কোনও ইউনিট থেকেই কোনও টাকাপয়সা আমরা নিই না।" অপদিকে স্থলবন্দরে কর্মরত কোম্পানি মালিকদের বক্তব্য, রেক প্রতি প্রসেনজিৎ রায়ের দাবি ছিল এক লক্ষ টাকা। এই প্রসঙ্গে মন্ত্রী গৌতম দেব জানান, "এটা ওনাদের বক্তব্য। সত্যি-মিথ্যে জানা নেই। তার মানে এই নয় সেই টাকার অঙ্ক দলীয় ফান্ডে আসে।" 

ইতিমধ্যেই এই ঘটনায় ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। মন্ত্রী জানান, "উত্তর-পূর্ব ভারতে এনজেপি রেল স্টেশনের বড় ভূমিকা রয়েছে। এসজেডিএ চেয়ারম্যান থাকাকালীন স্থলবন্দরকে কেন্দ্র করে অনেক কাজ করেছি। তা এভাবে নষ্ট করতে দেওয়া যাবে না।" অন্যদিকে, ইতিমধ্যেই ডাবগ্রাম-ফুলবাড়ি আইএনটিটিইউসির নতুন করে পর্যবেক্ষণ কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন, মমতার অপেক্ষায় ১০ বছরে নির্মমতার শিকার বাংলা, আসল পরিবর্তন এবার হবে: Modi

.