Primary Health Center: ডাক্তার থেকেও নেই! ফিরে যাচ্ছেন রোগীরা, বেহাল চিকিৎসা পরিষেবা উপস্বাস্থ্য কেন্দ্রে...

মাত্র ২ জন চিকিৎসক! তাও নেই... মাত্র ৫ জন নার্স! এসেছেন মাত্র ১ জন... এদিকে এই উপস্বাস্থ্য কেন্দ্রের উপর নির্ভর রামজীবনপুর পুর এলাকা সহ আশপাশের প্রায় ৫০ থেকে ৬০টি গ্রামের মানুষ। 

Updated By: Feb 26, 2024, 04:56 PM IST
Primary Health Center: ডাক্তার থেকেও নেই! ফিরে যাচ্ছেন রোগীরা, বেহাল চিকিৎসা পরিষেবা উপস্বাস্থ্য কেন্দ্রে...

চম্পক দত্ত: চিকিৎসক থেকেও নেই। হাসপাতালে চিকিৎসা করতে এসে বাড়ি ফিরে যাচ্ছেন রোগীরা। এমনই ছবি ধরা পড়ল পশ্চিম মেদিনীপুর জেলার রামজীবনপুর পুরসভার মধ্যে অবস্থিত রামজীবনপুর উপস্বাস্থ্য কেন্দ্রে। জানা গিয়েছে, এলাকার মানুষের কাছে খুবই গুরুত্বপূর্ণ এই উপস্বাস্থ্য কেন্দ্র। এই উপস্বাস্থ্য কেন্দ্রে রয়েছে ২ জন চিকিৎসক, ৫ জন নার্স ও ১ জন ল্যাব টেকনিশিয়ান। আর এই হাসপাতালেই সোমবার সকাল থেকে নেই কোনও চিকিৎসক। শুধুমাত্র হাসপাতালে রয়েছে একজন মাত্র নার্স ও একজন ডি গ্রুপের কর্মী।

এই হাসপাতালের উপর নির্ভর করতে হয় রামজীবনপুর পুর এলাকা সহ আশপাশের প্রায় ৫০ থেকে ৬০টি গ্রামের মানুষকে। কারণ রামজীবনপুর থেকে ২০ কিলোমিটার দূরে ক্ষীরপাই গ্রামীণ হাসপাতাল ও ৪০ কিলোমিটার দূরে ঘাটাল মহকুমা হাসপাতাল এবং পাশ্ববর্তী হুগলী জেলার আরামবাগের হাসপাতাল। কিন্তু তারপরেও কেন এই উপস্বাস্থ্য কেন্দ্রের এই অবস্থা? জানা গেল, হাসপাতালের ২ জন চিকিৎসকের একজন ছুটিতে। অপরজন আসেইনি। পাঁচজন নার্সের মধ্যে মাত্র একজন নার্স ও একজন গ্রুপ ডি কর্মী হাসপাতাল সামলাচ্ছেন। দুজনেই হাসপাতালে চিকিৎসক না আসার বিষয়টি স্বীকার করেছেন। তবে হাসপাতালের পরিষেবা সংক্রান্ত বিষয়ে দুজনেই খোলসা করে কিছু বলতে চাননি।

দুজন চিকিৎসকের মধ্যে একজন ছুটিতে থাকলে, অপরজনও কেন অনুপস্থিত, উঠছে প্রশ্ন।তবে এঘটনায় যে ভোগান্তিতে পড়তে হচ্ছে রোগীদের তা মানছেন রামজীবনপুর পুরসভার চেয়ারম্যান। এছাড়াও হাসপাতালের পরিষেবা সংক্রান্ত বিষয়ে যে কিছু সমস্যা রয়েছে তাও স্বীকার করে নিয়েছেন রামজীবনপুর পরসভার চেয়ারম্যান কল্যাণ তিওয়ারি। রামজীবনপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের পরিষেবা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ পুরসভা।

আরও পড়ুন, Malda: গাড়িতে লাগানো আরটিএ মেম্বার বোর্ড, ১০...২০...হাজারের অংকে চলছে দেদার তোলাবাজি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.