Lynching Death: 'চোর' সন্দেহে গণধোলাই, মৃত্যু মানসিক ভারসাম্যহীন এক যুবকের

মানসিক অসুস্থতার কথা জানান। চিকিৎসকের প্রেসক্রিপশনও দেখান। কিন্তু তাতে বিন্দুমাত্র ভ্রূক্ষেপ না করে উত্তেজিত গ্রামবাসীরা ওই যুবককে ব্যাপক মারধর করতে থাকে

Updated By: Mar 30, 2022, 03:56 PM IST
Lynching Death: 'চোর' সন্দেহে গণধোলাই, মৃত্যু মানসিক ভারসাম্যহীন এক যুবকের
ছবিটি প্রতীকী

নিজস্ব প্রতিবেদন : মানসিক ভারসাম্যহীন এক যুবককে চোর সন্দেহে গনপিটুনি (Lynching) দিয়ে খুনের (Murder) অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছে উত্তর দিনাজপুরে (North Dinajpur)। ঘটনাস্থল জেলার করণদিঘি থানার উত্তর কচরা গ্রাম। মৃত যুবকের নাম জামিরুদ্দিন। বয়স ২২ বছর। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে,  করণদিঘির উত্তর কচরা গ্রামের বাসিন্দা জামিরুদ্দিন সাইকেল নিয়ে  লাহুতারা গ্রামে তাঁর মামার বাড়িতে বেড়াতে যান। এরপর আচমকা মঙ্গলবার গভীর রাতে ঘুম ভেঙে উঠে সে আবার বাড়ির উদ্দেশে সাইকেলে নিয়ে রওনা হয়। পথে তাঁকে দেখে জিজ্ঞাসাবাদ করতে শুরু করেন গ্রামবাসীরা। মানসিক ভারসাম্যহীন ওই যুবকের অসংলগ্ন কথাবার্তা শুনে 'চোর' সন্দেহ হয় লাহুতারা গ্রামের বাসিন্দাদের। অভিযোগ, এরপরই ওই যুবককে বেঁধে রেখে গণধোলাই (Lynching) দেন এলাকার বাসিন্দারা।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ওই যুবকের আত্মীয়-স্বজনরা। অভিযোগ, তাঁরা গিয়ে তাঁর মানসিক অসুস্থতার কথা জানান। চিকিৎসকের প্রেসক্রিপশনও দেখান। কিন্তু তাতে বিন্দুমাত্র ভ্রূক্ষেপ না করে উত্তেজিত গ্রামবাসীরা ওই যুবককে ব্যাপক মারধর করতে থাকে বলে অভিযোগ। এরপর খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় করণদিঘি থানার পুলিস। রাতেই গুরুতর জখম অবস্থায় জামিরুদ্দিনকে উদ্ধার করে করণদিঘী গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে চিকিৎসকরা তাঁকে রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার করে দেন।

সেখানেই জামিরুদ্দিনকে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনার পরই উত্তেজনা দেখা দেয় এলাকায়। এই ঘটনায় একজন মানসিক ভারসাম্যহীন যুবককে চোর সন্দেহে পিটিয়ে খুনের অভিযোগ দায়ের করেছে মৃতের পরিবার। ঘটনায় জড়িতদের কঠোর শাস্তির দাবি তুলেছেন তাঁরা। অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে করণদিঘি থানার পুলিস।

আরও পড়ুন,  Bidhannagar Fraud Case: ব্যাঙ্ক ম্যানেজার পরিচয়ে প্রতারণা প্রতিবেশীর, অ্যাকাউন্ট থেকে গায়েব ৩ কোটি

Chuchura: খেলতে বেরিয়ে ফেরেনি দুধের শিশু, খুঁজতে গিয়ে আঁতকে উঠল বাড়ির লোকজন

Panihati Domestic Violence Case: 'তুই এখন মর বলে মুখে ফিনাইল ঢেলে দিল ওরা', কন্যা সন্তান হওয়ায় গৃহবধূকে 'চরম শাস্তি'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.