NRC, CAB-র প্রতিবাদে বিক্ষোভ কলকাতার বিভিন্ন প্রান্তে

আন্দোলনকারীদের বক্তব্য আগামী দিনে কেন্দ্রের অবস্থানে কোনওরকম নড়চড় না হলে এবং এ রাজ্যে CAB বা NRC চালু হলে তাহলে দফায় দফায় আন্দোলন জারি থাকবে।

Updated By: Dec 13, 2019, 05:08 PM IST
NRC, CAB-র প্রতিবাদে বিক্ষোভ কলকাতার বিভিন্ন প্রান্তে

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব সংশোধনী আইন এবং NRC-র প্রতিবাদে কলকাতার রাজপথে বিক্ষোভ। ওয়েলিংটন মোড়ের রাস্তা অবরোধ করে একটি ধর্মীয় সংগঠন। অবরোধের জেরে মধ্য কলকাতায় ব্যাপক জানজটের সৃষ্টি হয়েছে। যার আঁচ পড়েছে কলকাতার অন্যান্য অংশেও। ২.২০ থেকে ৩টে পর্যন্ত চলে ওয়েলিংটনের অবরোধ। অবরুদ্ধ হয়ে পড়ে লেলিন সরনী এবং ওয়েলিংটনের সংযোগ স্থল। কার্যত স্তব্ধ হয়ে যায় যাতায়াতb ও যান পরিষেবা। আন্দোলনকারীদের বক্তব্য আগামী দিনে কেন্দ্রের অবস্থানে কোনওরকম নড়চড় না হলে এবং  এ রাজ্যে CAB বা NRC চালু হলে তাহলে দফায় দফায় আন্দোলন জারি থাকবে।

অন্যদিকে পার্ক সার্কাসেও একই ইস্যুতে বিক্ষোভের ছবি চোখে পড়েছে। NRC এবং CAB-র বিরোধিতাতেই শহরের সর্বত্র ছড়িয়েছে অশান্তির আগুন। পার্কসার্কাসের সেভেন পয়েন্টে পথ অবরোধ করে এক সম্প্রদায়ের মানুষ। বেশকিছুক্ষণ চলে প্রতিবাদ কর্মসূচি। শহরের গুরুত্বপূর্ণ কানেক্টর হওয়ার কারণে ব্যাপক জানজটের মুখে পড়েন যাত্রীরা ২.৩৫ থেকে ৩ পর্যন্ত অর্থাৎ প্রায় আধ ঘণ্টা বিক্ষোভ চলার পর তুলে নেওয়া হয় অবরোধ। 

আরও পড়ুন: CAB, NRC বিরোধিতায় মিছিলের ডাক, ফেসবুকে খুনের হুমকি উদয়ন গুহকে

তবে দুই রাস্তার যান চলাচল স্বাভাবিক হয়েছে ইতিমধ্যেই। 

Tags:
.