রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭৮৬, মৃত ৯৯ : স্বরাষ্ট্রসচিব

শনিবার নবান্নে সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সবমিলিয়ে আজ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৭৮৬। 

Updated By: May 9, 2020, 08:39 PM IST
রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭৮৬, মৃত ৯৯ : স্বরাষ্ট্রসচিব

নিজস্ব প্রতিবেদন: গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ১১ জনের মৃত্যু হয়েছে করোনায়। করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৯। নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৮ জন। শনিবার নবান্নে সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সবমিলিয়ে আজ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৭৮৬। 

উল্লেখ্য, এরমধ্যে ৭২ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে কো-মর্বিডিটিতে। শনিবার স্বরাষ্ট্রসচিবের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা টেস্ট হয়েছে ৩, ৬০১ জনের। এখনও পর্যন্ত রাজ্যে ৩৯,৩৬০ জনের কোভিড-১৯ টেস্ট হয়েছে। সরকারি কোয়রান্টিনে রয়েছেন ৫,৪৪৮ জন। ছাড়া পেয়েছেন ১৮,৭৯৬ জন। নতুন করে হোম কোয়রান্টিনে গেছেন ৯,৪৯০ জন। মুক্ত হয়েছেন ৬৬,৪৭৯ জন। রাজ্যে এই মুহূর্তে কোয়রান্টিন সেন্টার রয়েছে ৫৮২টি। কোভিড-১৯ হাসপাতাল রয়েছে ৬৮টি।

আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের ফেরাতে বিশেষ ১০টি ট্রেনের অনুমোদন রাজ্যের: স্বরাষ্ট্রসচিব

শনিবার নবান্নে সাংবাদিক বৈঠক করেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। এদিন একাধিক নতুন পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি। পরিযায়ী শ্রমিকদের ফেরাতে ১০টি বিশেষ ট্রেনের অনুমোদনের কথা বলা হয়েছে বৈঠকে। পাশাপাশি বিদেশে আটকে পড়া বাংলার মানুষকে বিশেষ বিমানে ফিরিয়ে আনতে প্রস্তুতি নিচ্ছে রাজ্য। একথাও জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই এবিষয়ে কেন্দ্রের সঙ্গে কথা বলেছেন মুখ্যসচিব রাজীব সিনহা।

উল্লেখ্য, এখন দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ হাজারের পথে। গত চব্বিশ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত  ৩৩২০। দেশে মৃত বেড়ে ১৯৮১। ২৪ ঘণ্টায় কোভিড-১৯-এ মৃত্যু হয়েছে ৯৫ জনের। পরিসংখ্যান বলছে আপাতত ঊর্ধ্বমুখী আক্রান্ত ও মৃতের সংখ্যা।  সুস্থ হয়েছেন এখনও পর্যন্ত ১৭,৮৪৭ জন। মহারাষ্ট্রের পরিস্থিতিও অত্যন্ত  উদ্বেগজনক। চিন্তা দিল্লি, গুজরাত নিয়েও। পাশাপাশি এই মুহূর্তে বিশ্বে আক্রান্তের সংখ্যা প্রায় সোয়া ৪০ লক্ষ। মৃত্যু হয়েছে ১ লক্ষ ৭৫ হাজারেরও বেশি মানুষের।  

.