Birbhum: হাসপাতালে নার্সের শ্লীলতাহানি রোগীর, অভিযুক্ত গ্রেফতার না হলে আগামিকাল থেকেই কর্মবিরতি

Birbhum: ই নার্স বলেন, এরকম ঘটনা ঘটে নিরাপত্তার অভাব থাকার কারণে। তা না হলে পরিবারের কোকজনের উপস্থিতিতে কীভাবে একজন রোগী এরকম করতে সাহস পায়

Updated By: Sep 1, 2024, 02:55 PM IST
Birbhum: হাসপাতালে নার্সের শ্লীলতাহানি রোগীর, অভিযুক্ত গ্রেফতার না হলে আগামিকাল থেকেই কর্মবিরতি

প্রসেনজিত্ মালাকার: আরজি করের পর বীরভূম। সরকারি হাসপাতালে কর্তব্যরত অবস্থায় নার্সের শ্লীলতাহানি। থানায় অভিযোগ দায়ের। অভিযুক্ত গ্রেপ্তার না হলে, আগামিকাল থেকেই কর্মবিরতি। বীরভূমের ইলামবাজার ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের ঘটনা।

আরও পড়ুন-কুত্তার মতো গুজুর ফুসুর, সরকারি অনুদান চাই না! হিম্মত থাকলে মিছিল করে দেখাও, বেলাগাম তৃণমূল সাংসদ

বীরভূমের ইলামবাজার ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে শারীরিক অসুস্থতা নিয়ে এক যুবক চিকিৎসা করতে আসে। সঙ্গে তার পরিবারের লোকজনও ছিল। ইমার্জেন্সি বিভাগে স্ট্রেচারে চিকিৎসার সময় ওই যুবক এক মহিলা নার্সকে শ্লীলতাহানি করে বলে অভিযোগ।  

কর্তব্যরত নার্সের অভিযোগ, ইমারজেন্সিতে ট্রিটমেন্ট চলা অবস্থায় তার তার গায়ে অশালীনভাবে হাত দেয় ওই রোগী। মুহূর্তের মধ্যে এই ঘটনা সামনে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে ইলামবাজার ব্লক প্রথম স্বাস্থ্য কেন্দ্রে। ইতিমধ্যেই ঘটনাস্থলে ইলামবাজার থানার পুলিস।

জানা গিয়েছে, অভিযুক্তের নাম আব্বাস উদ্দীন মন্ডল। ঠান্ডা লাগা জ্বর নিয়ে সে হাসপাতালে এসেছিলো রাত্রি বেলায়।। বাড়ি ইলামবাজার থানার ছোটচক গ্রামে।। ঘটনার পর অভিযুক্তকে পুলিস নিয়ে গিয়েছে বলে জানানো হয়েছে।

ওই নার্স বলেন, এরকম ঘটনা ঘটে নিরাপত্তার অভাব থাকার কারণে। তা না হলে পরিবারের কোকজনের উপস্থিতিতে কীভাবে একজন রোগী এরকম করতে সাহস পায়।

হাসপাতালের কর্মী সঞ্জীব চট্টোপাধ্যায় সংবাদমাধ্যমে বলেন, কোনও নার্সিং স্টাফ যখন স্যালাইন বা ইঞ্জেকশন দেন তখন তার সঙ্গে একজন গ্রুপ ডি কর্মী যান। সেই সূত্রেই রোগীর বেডে গিয়েছিলাম। দিদি যখন স্যালাইনের চ্যানেল করতে যান তখন রোগী দিদির গায়ে হাত দিয়ে দেয়। এর প্রতিবাদ করি। দিদি কাঁদতে কাঁদতে বেরিয়ে যান। আমরা পুলিসকে জানাই। খবর পেয়ে পুলিস আসে। পেশেন্টকে সিয়ানে নিয়ে যাওয়া হয়। রাতের বেলা কেউ যদি কিছু করে তাহলে সমস্যার। গ্রুপ ডি কর্মী মহিলাও রয়েছেন। মাঝে মাঝে বুঝতে পারি না কে পেশেন্ট আর কে পেশেন্টের বাড়ির লোক। হাসপাতালের নিরাপত্তার অভাব রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.