Rampurhat Arson: CBI দফতরে ওসি নলহাটি, বগটুই 'গণহত্যার' তদন্তে কেন্দ্রীয় সংস্থার চার 'প্রশ্নবাণ'

রামপুরহাট কাণ্ডে (Rampurhat Arson) আগেই SDPO এবং আইসি-রামপুরহাট (সাসপেন্ডেড)-এর বয়ান রেকর্ড করেছে সিবিআই।

Updated By: Mar 30, 2022, 05:15 PM IST
Rampurhat Arson: CBI দফতরে ওসি নলহাটি, বগটুই 'গণহত্যার' তদন্তে কেন্দ্রীয় সংস্থার চার 'প্রশ্নবাণ'

নিজস্ব প্রতিবেদন: রামপুরহাট কাণ্ডের (Rampurhat Arson) তদন্তে নলহাটি থানার ওসিকে তলব করল সিবিআই (CBI)। বুধবার দুপুরে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অস্থায়ী ক্যাম্পে এসে হাজির হন ওসি মনোজ সিং (OC Nalhati Manoj Singh)। তাঁর বয়ান রেকর্ড করবেন কেন্দ্রীয় তদন্তকারীরা। কেন নলহাটি থানার ওসিকে তলব? 

জানা গিয়েছে, রামপুরহাট কাণ্ডের (Rampurhat Arson) তদন্তে নলহাটি থানার ওসি'র বক্তব্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ, ২১ মার্চ রাত সাড়ে ৮টা নাগাদ যখন ভাদু শেখের খুন হয়। এর এক ঘণ্টার মধ্যে বগটুই গ্রামের একাধিক বাড়িতে আগুন লাগানো হয়। জানা গয়েছে, এরপর যে সমস্ত অফিসাররা ঘটনাস্থলে গিয়েছিলেন, তাঁদের মধ্যে অন্যতম ছিলেন ওসি মনোজ সিং (OC Nalhati Manoj Singh)। রাত দশটা নাগাদ এসডিপিও এবং আইসি ঘটনাস্থল থেকে বেরিয়ে যান। কিন্তু এরপরও ঘটনাস্থলে ছিলেন ওসি নলহাটি এবং রামপুরহাট থানার কয়েকজন পুলিস কর্মী।

এই ঘটনায় আগেই SDPO এবং আইসি-রামপুরহাট (সাসপেন্ডেড)-এর বয়ান রেকর্ড করেছে সিবিআই। তাই এবার ওসি নলহাটিকে প্রশ্ন করে বেশ কয়েকটি উত্তর পেতে চাইছেন তদন্তকারীরা। গোটা ঘটনার তদন্তে নলহাটি থানার ওসি মনোজ সিং-এর বক্তব্য যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

সিবিআই (CBI)-এর সম্ভাব্য প্রশ্ন-

১) ঘটনাস্থলে উপস্থিত থাকলেও কেন জ্বলন্ত বাড়িগুলো থেকে কাউকে আহত অবস্থায় উদ্ধার করা গেল না?

২) বাড়িগুলোর ভিতরে কেউ আটকে রয়েছে কিনা, সেটা দেখার চেষ্টার করেছেন?

৩) কেউ আটকে রয়েছে কিনা, দমকর্মীরা কি বাড়িগুলোরে ভিতরে ঢুকে দেখার চেষ্টা করেছিলেন? 

৪) যদি না গিয়ে থাকেন, তবে কার নির্দেশে যাননি?

অন্যদিকে, রামপুরহাট কাণ্ডের (Rampurhat Arson) তদন্তে বুধবার নিহত ভাদু শেখ এবং গণহত্যায় অভিযুক্ত অথচ এখনও পলাতক, কয়েকজনের বাড়িতেও যায় সিবিআই (CBI)। সূত্রের খবর, ভাদু শেখ খুন এবং বগটুইয়ে গণহত্যার পরও, গ্রামেই ছিলেন গণহত্যার নায়করা। পুলিসের সামনেও যান তাঁরা। কিন্তু উত্তেজনা বাড়তেই গ্রাম ছেড়ে আত্মগোপন করে অভিযুক্তরা। 

আরও পড়ুন: Rampurhat Arson: 'ভাদুকে মেরে দিল...', পুলিসের সামনেই 'নাটুকে কান্না' গণহত্যাকাণ্ডের নায়কদের

আরও পড়ুন: Panihati Domestic Violence Case: 'তুই এখন মর বলে মুখে ফিনাইল ঢেলে দিল ওরা', কন্যা সন্তান হওয়ায় গৃহবধূকে 'চরম শাস্তি'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.