Bankura: ৫০০ টাকা চাঁদা দিতে পারেননি, ঢ্যাঁড়া পিটিয়ে বাঁকুড়ায় বৃদ্ধাকে ‘সামাজিক বয়কট’

চাঁদা দিতে না পারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয় বলে অভিযোগ।

Updated By: May 2, 2022, 07:04 PM IST
Bankura: ৫০০ টাকা চাঁদা দিতে পারেননি, ঢ্যাঁড়া পিটিয়ে বাঁকুড়ায় বৃদ্ধাকে ‘সামাজিক বয়কট’

নিজস্ব প্রতিবেদন : সংকীর্তনের ৫০০ টাকা চাঁদা দিতে নারাজ। এ নিয়ে বচসার জেরে ধার্য ১০ হাজার টাকা জরিমানাও দিতে পারেননি। স্রেফ এই কারণে বাঁকুড়ার এক নিঃসন্তান বৃদ্ধাকে একঘরে করে দিয়েছে বলে অভিযোগ। বৃদ্ধার এক আত্মীয়ও সামাজিক বয়কটের শিকার।

গ্রামে সংকীর্তন হবে। তাই প্রত্যেক পরিবারকে চাঁদা দিতে হবে ৫০০ টাকা করে। বাঁকুড়ার বেলিয়াতোড়ের কোদালিয়া গ্রামের ষোলো আনা কমিটি এই নির্দেশ দেয়। সেই টাকা দিতে পারেননি নিঃসন্তান বিধবা আদরী পাল। ৫০০-র বদলে এক আত্মীয়ের হাতে ২০০ টাকা পাঠান তিনি। ষোলো আনার সদস্যরা সে টাকা তো গ্রহণ করেনইনি, উল্টে বৃদ্ধার আত্মীয়ের সঙ্গে তুমুল ঝগড়া বাধে। এরপর আদরীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় বলে অভিযোগ।

সেই টাকা দিতে না পারায় রীতিমতো ঢ্যাঁড়া পিটিয়ে শুরু হয় সামাজিক বয়কট।বৃদ্ধা ও তাঁর আত্মীয়ের দোকানপাট করা বন্ধ হয়ে গিয়েছে বলে অভিযোগ। তাঁদের জমি চাষ করার লোক পাওয়া যাচ্ছে না। আরও অভিযোগ, গ্রামে কথাও বলছে না কেউ। যদিও বয়কটের কথা অস্বীকার করেছে গ্রাম ষোলো আনা কমিটি। তবে জরিমানার অভিযোগ স্বীকার করে নিয়েছে।

এই ঘটনায় স্থানীয় পঞ্চায়েত, থানা, পুলিস- সকলের দ্বারস্থ হয়েছেন বৃদ্ধা। কিন্তু সমস্যার বিন্দুমাত্র সুরাহা হয়নি বলে অভিযোগ তাঁর। যদিও এ ব্যাপারে পদক্ষেপের আশ্বাস দিয়েছে মহকুমা প্রশাসন। 

আরও পড়ুন, Tarakeswar: কালবৈশাখিতে লো ভোল্টেজ, অসুস্থ বাবাকে 'স্বস্তি' দিতে গিয়ে মৃত্যু ছেলের

Chapra: বিবাহিত মহিলাকে ফোনে উত্যক্ত করার অভিযোগ, যুবকের বাড়িতে চড়াও হয়ে 'মারধর'; এরপরই ঘটল 'ভয়ঙ্কর' ঘটনা

Kalbaisakhi Affects Flight Landing: 'ছিটকে পড়ছিল যাত্রীরা, কান্নার রোল!' কালবৈশাখির দাপটে 'উলটপালট' প্লেন, মাঝ আকাশে ভয়াবহ অভিজ্ঞতা

Sankrail Murder: খাল থেকে উদ্ধার যুবকের 'নলিকাটা' দেহ, হাঁসখালি পোল এলাকায় চাঞ্চল্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.