Durgapur Blast Furnace Accident: দুর্গাপুর স্টিল প্ল্যান্টে দুর্ঘটনা; গলিত লোহ উল্টে মৃত ১, আশঙ্কাজনক ৩ শ্রমিক

চেম্বারের পাইপ ব্লাস্ট করে। এতে ৪ জন দুর্ঘটনার কবলে পড়েন। এদের মধ্যে ৩ জনকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের দেহ আশি শতাংশের বেশি পুড়ে গিয়েছে। একজনের মৃত্যু হয়েছে

Updated By: Nov 20, 2022, 02:52 PM IST
Durgapur Blast Furnace Accident: দুর্গাপুর স্টিল প্ল্যান্টে দুর্ঘটনা; গলিত লোহ উল্টে মৃত ১, আশঙ্কাজনক ৩ শ্রমিক

চিত্তরঞ্জন দাস: দুর্গাপুর স্টিল প্ল্যান্ট গলিত লোহা উল্টে প্রাণ হারালেন এক শ্রমিক। আশঙ্কাজনক আরও ৩ শ্রমিক। মৃত ওই শ্রমিকের নাম পল্টু বাউড়ি। সূত্রের খবর, রবিবার সকাল পৌনে এগারোটা নাগাদ ২ নম্বর ফার্নেস থেকে ফুটন্ত গলিত লোহা নিয়ে যাওয়ার সময়ে তা উল্টে যায়। তাতেই প্রাণ হারান ওই শ্রমিক। বাকী যারা আহত হয়েছেন তারা হলেন, প্রশান্ত বন্দ্যোপাধ্য়ায়, প্রশান্ত ঘোষ ও গোপীরাম। এদের সবারই দেহ মারাত্মকভাবে পুড়ে গিয়েছে। দুর্ঘটনার পরই আহতদের তড়িঘড়ি ডিএসপি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরিস্থিতি খারাপ হওয়ায় তাদের নিয়ে যাওয়া হয় দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে।

আরও পড়ুন-বুকে ব্যথা; বেড়েছে রক্তচাপ! জেল থেকে হাসপাতালে অনুব্রত  

ডিএসপি সূত্রে খবর, নিহত ও আহতরা প্রত্যেকেই ঠিকা শ্রমিক। এরা সবাই মর্ডান টেকনোলজি নামে একটি কোম্পানির অধীনে কাজ করত। কারখানার শ্রমিক ইউনিয়ন আইএনটিটিইউসির সহ-সম্পাদক স্নেহাশিষ ঘোষ বলেন, যেটুকু জানি তা হলে, স্লাক সাইট থেকে মাল যাচ্ছিল। ল্যাডেনে বোধহয় ওভার লোডেড ছিল। ওভার লোডেড মাল উপচে উঠে গ্যাস চেম্বারের উপরে পড়েছে। তাতেই চেম্বারের পাইপ ব্লাস্ট করে। এতে ৪ জন দুর্ঘটনার কবলে পড়েন। এদের মধ্যে ৩ জনকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের দেহ আশি শতাংশের বেশি পুড়ে গিয়েছে। একজনের মৃত্যু হয়েছে।

ওই কর্মী আরও বলেন, আমরা আগেই সেফটি ইঞ্জিনিয়ারকে বলেছিলাম ওভার লোডেড মাল ফার্নেস থেকে নিয়ে যাওয়া হচ্ছে। সেটাই আজ সত্যি হল। কার গাফিলতিতে এই দুর্ঘটনা তা এখন তদন্তের বিষয়। তবে আমাদের মনে হচ্ছে ওভার লোডডে মাল ছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.