বেড়াতে এসে মর্মান্তিক পরিণতি, ঝড়খালিতে নৌকা উল্টে মৃত ১, নিখোঁজ ১ পর্যটক

এ বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বোস বলেন নিখোঁজ মহিলার খোঁজে তল্লাশি শুরু হয়েছে

Updated By: Jan 31, 2021, 10:41 PM IST
বেড়াতে এসে মর্মান্তিক পরিণতি, ঝড়খালিতে নৌকা উল্টে মৃত ১, নিখোঁজ ১ পর্যটক

নিজস্ব প্রতিবেদন: বেড়াতে এসে মর্মান্তিক পরিণতি। দক্ষিণ ২৪ পরগনার ঝড়খালিতে নৌকা উল্টে তলিয়ে এলেন এক পর্যটক। নিখোঁজ আরও এক। রবিবার ওই দুর্ঘটনা ঘটে বাসন্তীর ঝড়খালির হেরোভাঙা নদীতে।

স্থানীয় ও পুলিস সূত্রে খবর, একটি ছোট নৌকায় গাদাগাদি করে উঠেছিলেন ২২ পর্যটক। নৌকাটি ঝড়খালি ঘাট থেকে অল্প কিছুদূর এগোতেই তা ডুবে যায়। ঘটনায় স্থানীয় মানুষজন ও অন্য পর্যটক ও মাঝিরা নৌকাটি থেকে প্রায় সকলকেই উদ্ধার করেন। তবে সুবোধ গৌতম নামে এক ব্যক্তি জলে ডুবে যান। পরে তাকে উদ্ধার করে বাসন্তী(Basanti)হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। অন্যদিকে আরও এক মহিলা নিখোঁজ বলে সূত্রের খবর।

আরও পড়ুন-কৃষকদের ভাঁওতা দিয়েছে দিদি, সরকারে এসেই আয়ুষ্মান ভারত চালু করবে BJP : Amit Shah

এদিকে ওই নিখোঁজ পর্যটকের সন্ধানে হেড়োভাঙা নদীতে তল্লাশি শুরু করেছে পুলিশ ও বনদপ্তর। নিখোঁজ ওই মহিলার নাম পারমিতা দোলুই। বাড়ি গড়িয়ার কুঁদঘাট(Kundghat) এলাকায়। স্থানীয়ভাবে পর্যটকদের অভিযোগ ছোট নৌকার মধ্যে গাদাগাদি করে প্রচুর পর্যটক তোলা হচ্ছিল। আমরা প্রথমে বিষয়টিতে আপত্তি করেছিলাম। কিন্তু বোট সিন্ডিকেটের লোকজন আমাদের আপত্তিতে কর্ণপাত করেননি। আর তার ফলেই ঘটেছে এই দুর্ঘটনা।

সাধারণত ছোট ছোট নৌকা ও ভুটভুটি গুলি ঝড়খালি(Jharkhali) ফেরিঘাট থেকে আশপাশ এলাকায় নির্দিষ্ট অর্থের বিনিময়ে ঘুরতে বের হয়। নদী ও জঙ্গল আশপাশ এলাকায় ঘুরে তারা আবার কয়েক ঘণ্টার মধ্যে চলে আসে ঝড়খালি ফেরিঘাটে। প্রতিদিন বেশকিছু নৌকাও ভুটভুটি এই কাজের সঙ্গে যুক্ত থাকে। তবে সেগুলি নিয়ন্ত্রণ করে স্থানীয় বোট সিন্ডিকেট গুলি। পুলিশ বা বনদপ্তর কোনরকম নজরদারি ছাড়াই চলছে কাজ।

আরও পড়ুন-চন্দ্রিমার ভুল জাতীয় সঙ্গীত, টুইটে Abhishek-কে 'খোকনসোনা' কটাক্ষ শঙ্কুর

এ বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বোস বলেন নিখোঁজ মহিলার খোঁজে তল্লাশি শুরু হয়েছে। স্পিড বোট ও লঞ্চ নামিয়ে চলছে তল্লাশি ।
যে সমস্ত পর্যটক এ দিনের নৌকাতে ছিলেন তার মধ্যে ছিলেন বেশকিছু শিশু ও মহিলা।  স্থানীয় মানুষজন দুর্ঘটনার সময় দ্রুত তাদেরকে অন্যান্য ভুটভুটি নিয়ে গিয়ে উদ্ধার করেন।ফলে বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া গিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে দুর্ঘটনাগ্রস্ত ছোট নৌকাটিকে।

.