কৃষকদের ভাঁওতা দিয়েছে দিদি, সরকারে এসেই আয়ুষ্মান ভারত চালু করবে BJP : Amit Shah

" এখন তড়িঘড়ি একটা কাগজ পাঠিয়ে দিয়েছেন। কিন্তু এখানেও ভাঁওতা দিয়েছেন দিদি। নামের লিস্ট, অ্যাকাউন্ট নাম্বার কিছুই পাঠাননি। কী করে সরাসরি কৃষকদের অ্যাকাউন্টে টাকা ঢুকবে?" 

Updated By: Jan 31, 2021, 04:19 PM IST
কৃষকদের ভাঁওতা দিয়েছে দিদি, সরকারে এসেই আয়ুষ্মান ভারত চালু করবে BJP : Amit Shah

নিজস্ব প্রতিবেদন : একুশের ভোটে বাংলা থেকে উপড়ে ফেলতে হবে তৃণমূল (TMC) সরকারকে। তাঁর সাফ অভিযোগ, রাজ্য়ের কৃষকদের বঞ্চিত করেছেন, ভাঁওতা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। এদিন ডুমুরজলার বিজেপি (BJP) যোগদান মেলা থেকে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এভাবেই চড়া সুরে আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তীব্র আক্রমণে বিঁধলেন রাজ্যের তৃণমূল সরকারকে। পাশাপাশি সাফ ঘোষণা করলেন, সরকারে এসেই আয়ুষ্মান ভারত চালু করবে বিজেপি।

প্রসঙ্গত, দিল্লিতে ইজরায়েল দূতাবাসের সামনে বিস্ফোরণের জেরে শেষ মুহূর্তে স্থগিত হয়ে গিয়েছে অমিত শাহের বঙ্গ সফর। তাঁর বদলে এদিন কেন্দ্রীয় প্রতিনিধি হিসেবে হাওড়া ডুমুরজলা স্টেডিয়ামে বিজেপি যোগদান মেলায় উপস্থিত ছিলেন স্মৃতি ইরানি (Smriti Irani)। আর ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে সভায় ভার্চুয়াল বার্তা দেন অমিত শাহ (Amit Shah)। ভার্চুয়াল ভাষণে অমিত শাহের সাফ অভিযোগ, "কিসান নিধি (Kisan Nidhi) যোজনার টাকা পাচ্ছিলেন না বাংলার কৃষকরা। এখন তড়িঘড়ি একটা কাগজ পাঠিয়ে দিয়েছেন। কিন্তু এখানেও ভাঁওতা দিয়েছেন দিদি। নামের লিস্ট, অ্যাকাউন্ট নাম্বার কিছুই পাঠাননি। কী করে সরাসরি কৃষকদের অ্যাকাউন্টে টাকা ঢুকবে?" 

রাজ্যে দীর্ঘ ১০ বছরের তৃণমূলের শাসনকালে  "মা-মাটি-মানুষে"র কথা সরকার ভুলে গিয়েছে বলে কটাক্ষ করেন তিনি। বলেন, "রাজ্যে স্বৈরাচারী আর তোলাবাজির সরকার চলছে। মা-মাটি স্লোগান বন্ধ হয়ে গিয়েছে।" অভিযোগ, প্রতি মুহূর্তে সব ক্ষেত্রে রাজ্যের মানুষকে বঞ্চনা করে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। এজন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে 'মানুষ ক্ষমা করবে না' বলেও হুঁশিয়ারি দেন অমিত শাহ। পাশাপাশি, এদিন ডুমুরজলার সভা থেকে চ্যালেঞ্জ ছুঁড়ে অমিত শাহ ঘোষণা করেন, "সরকারে এসেই বাংলার সমস্ত গরিব মানুষের জন্য আয়ুষ্মান ভারত (Ayushman Bharat Yojona) চালু করবে বিজেপি সরকার। আপনি রুখতে পারবেন না।" আরও বলেন, "৩ মাস ধরে তৃণমূল (TMC) ছেড়ে বিজেপিতে (BJP) আসছেন অনেকে। শুভেন্দু-রাজীব সহ বহু নেতা-কর্মী এসেছেন। আগামীতে তৃণমূলে একা থেকে যাবেন মমতাজি।"

আরও পড়ুন, 'আমি ডিভোর্স চাই না, BJP তোমায় বোকা বানাচ্ছে, আমাকে দমানো যাবে না', Soumitra-কে চিঠি Sujata-র

আরও পড়ুন, আমি ঝরা পাতা হলে তৃণমূলের আমাকে নিয়ে এত চিন্তা কেন? : রাজীব বন্দোপাধ্যায়

এদিনের সভায় সশরীরে উপস্থিত থাকতে না পারলেও, খুব শিগগিরই তিনি বাংলায় আবার আসছেন বলে এদিন স্পষ্ট জানান অমিত শাহ (Amit Shah)। উল্লেখ্য, দুদিনের সফরে রাজ্যে এসে ডুমুরজলায় যোগদান মেলায় যোগ দেওয়ার পাশাপাশি ঠাকুরনগরে মতুয়াদের সভাতেও যোগ দেওয়ার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। শনিবারের সেই সভা স্থগিত হয়ে গিয়েছে। তবে গতকালই ফোনে বনগাঁ সাংসদ শান্তনু ঠাকুরকে জানিয়েছেন, বাঁধা মঞ্চ না খুলতে। খুব শিগগিরই তিনি আসছেন। আর ওই মঞ্চেই সভা করবেন তিনি। নাগরিকত্ব (CAA) ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী এসে কী বার্তা দেন, সেদিকেই তাকিয়ে এখন মতুয়া সমাজ।

আরও পড়ুন, গরিবের প্রতি এত অন্যায় কেন করলেন দিদি? : স্মৃতি ইরানি

"কলকাতা-দক্ষিণ ২৪ পরগণা আরও ফাঁকা করব, Private কোম্পানির জন্য লোক থাকবে না": Suvendu

.