Panchayat Election 2023: বাম প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহারের চাপ! জলপাইগুড়িতে অভিযুক্ত তৃণমূল

ডিও অফিসের ভিতরে ঢুকে নমিনেশন পর্বে এই প্রার্থীর ফর্ম ছিঁড়ে দেওয়ার অভিযোগ ওঠে শাসক দলের বিরুদ্ধে। পরে অবশ্য প্রশাসনের সহযোগিতায় নমিনেশন জমা দিতে পারে পারলেও এখনও চলছে প্রত্যাহারের হুমকি এমনটাই অভিযোগ। যদিও এই ঘটনা অস্বীকার শাসক দলের নেতাদের।

Updated By: Jun 18, 2023, 11:33 AM IST
Panchayat Election 2023: বাম প্রার্থীকে মনোনয়ন প্রত্যাহারের চাপ! জলপাইগুড়িতে অভিযুক্ত তৃণমূল
নিজস্ব চিত্র

প্রদ্যুৎ দাস: এবার জলপাইগুড়িতে প্রার্থীপদ প্রত্যাহারের চাপ। হুমকি দেওয়ার অভিযোগ জানানো হয়েছে।

রাজ্যজুড়ে বিভিন্ন জেলার বিভিন্ন দিকে শাসক দলের বিরুদ্ধে লাগাম ছাড়া সন্ত্রাসের অভিযোগ উঠছে। আর তা নিয়েই শাসক-বিরোধী জোর তর্জা শুরু হয়েছে। অন্যদিকে বিরোধী দলগুলোর মনোনয়ন জমা দিতে না পেরে শাসক দলের বিরুদ্ধে অভিযোগ তুলে রাজ্যপালের দ্বারস্থ হন। সুষ্ঠুভাবে ভোট করানোর দাবি তোলেন বিরোধীরা।

অন্যদিকে ক্যানিংয়ে গিয়ে রাজ্য পাল সিভি আনন্দ বোস বলেন সুষ্ঠুভাবে নির্বাচন করার জন্য হাইকোর্টের নির্দেশ নির্বাচন কমিশনকে মানতে হবে।

এরপর সেই ভয়ভিতির পরিবেশ তৈরি হয়েছে জলপাইগুড়ি জেলার সদর ব্লকেও। ইতিমধ্যে ফোন কল রেকর্ড ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যাতে শোনা যাচ্ছে তৃণমূল কংগ্রেসের নেতা, কর্মী ও সিপিএমের এক প্রার্থীর স্বামীর কথোপকথন।

আরও পড়ুন: Bengal Weather Today: মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টি, তাপপ্রবাহ পশ্চিমের জেলায়

যেখানে প্রশ্ন করতে শোনা যাচ্ছে তার স্ত্রী তাঁর অনুমতি ছাড়া কিভাবে ভোটে দাঁড়িয়েছে। আবার এও বলা হয়েছে তার হাটে বাজারে ব্যবসা করতে কিছু অসুবিধার সম্মুখীন হতে হবে। যাতে প্রার্থীর স্বামীর ব্যাবসায় কোনও সমস্যা না হয় তার জন্য প্রার্থীর স্বামীকে দেখা করার কথা বলছেন ফোনে। যদিও এই ফোন কল যাচাই করেনি জি ২৪ ঘন্টা।

উল্লেখ্য বিডিও অফিসের ভিতরে ঢুকে নমিনেশন পর্বে এই প্রার্থীর ফর্ম ছিঁড়ে দেওয়ার অভিযোগ ওঠে শাসক দলের বিরুদ্ধে। পরে অবশ্য প্রশাসনের সহযোগিতায় নমিনেশন জমা দিতে পারে পারলেও এখনও চলছে প্রত্যাহারের হুমকি এমনটাই অভিযোগ। যদিও এই ঘটনা অস্বীকার শাসক দলের নেতাদের।

আরও পড়ুন: Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটের আগে রক্তাক্ত দিনহাটা, বাড়ি থেকে ডেকে খুন বিজেপি প্রার্থীর আত্মীয়

জলপাইগুড়ি সদর ব্লকের পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের ২১৯ নং বুথের সিপিএম প্রার্থী পায়েল রাজবংশী। স্বামী গৌতম হালদার হাটে মাছ বিক্রি করে সংসার চালান। কিন্তু তাদের অভিযোগ লাগাতার তাদের ফোনে এই ধরনের হুমকির সুরে কথা বলছেন তৃণমূলের নেতারা। নমিনেশন উইথড্র করার জন্য চাপ দিচ্ছেন বলে অভিযোগ। যদিও এই বিষয়ে তারা কোতোয়ালি থানার দ্বারস্থ হয়েছেন এবং লিখিত অভিযোগ জানিয়েছেন।

যদিও প্রার্থীর প্রস্তাবক ওই বুথেরই সিপিআই(এম) কর্মী নিতাই রাজবংশী জানান, ‘যতই ভয় দেখানো হোক তাতে কোনও কাজ হবে না আমরা পিছিয়ে যাওয়ার দল নই, আমরা লড়াই করে যাব’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.