close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

টাউনশিপের রাস্তায় ঘোরাফেরা করছিল পূর্ণবয়স্ক প্যাঙ্গোলিন, উদ্ধার করল পশুপ্রেমী সংগঠন

মালবাজার ওয়াইল্ড লাইফের বিট অফিসার পুনচোক শেরপা বলেন, এই ধরনের প্যাঙ্গোলিন সাধারণত পাহাড়ি এলাকায় থাকে। নদীতে জল বেড়ে যাওয়ায় কোনও ভাবে পাহাড় থেকে ভেসে আসতে পারে 

Updated: Sep 21, 2019, 10:13 AM IST
টাউনশিপের রাস্তায় ঘোরাফেরা করছিল পূর্ণবয়স্ক প্যাঙ্গোলিন, উদ্ধার করল পশুপ্রেমী সংগঠন

নিজস্ব প্রতিবেদন: রাতের অন্ধকারে টাউনশিপের রাস্তাতেই ঘোরাফেরা করছিল পূর্ণবয়স্ক প্যাঙ্গোলিনটি। দেখে ঘাবড়ে যান এলাকার মানুষজন। তাঁরাই খবর দেন পশুপ্রেমী সংগঠন ন্যাসকে। ওই সংগঠনের কর্মীরাই এসে শেষপর্যন্ত উদ্ধার করেন ওই প্যাঙ্গোলিনকে। শুক্রবার রাতে মালবাজারের ঘটনা।

আরও পড়ুন-কোন কোন থানায় ফি মাসে কত টাকা দিত সারদা? লাল ডায়েরির গোপন কথা ফাঁস দেবযানীর

এদিন রাতে মালবাজারের তিস্তা ব্যারেজের টাউনশিপ এলাকায় ঘোরাফেরা করছিল ওই প্যাঙ্গোলিনটি। খবর পেয়ে এসে সেটিকে ড্রামবন্দি করেন ন্যাসের দুই সদস্য পূর্ণেন্দু ঘোষ ও বিধান সিংহরায়। পরে মালবাজার ওয়াইল্ড লাইফের কর্মীরা এসে খাঁচাবন্দি করেন প্যাঙ্গোলিনটিকে।

পূর্নেন্দু ঘোষ ও স্থানিয় বাসিন্দা বিধান সিংহরায় বলেন,  রাতের বেলায় যেভাবে টাউনশিপের রাস্তা দিয়ে প্যাঙ্গোলিনটি ঘোরাঘুরি করছিল,  তাতে এলাকার মানুষেরা আশঙ্কিত হয়ে পড়ে। কারন এর আগে এই ধরনের জন্তু তারা কেউ দেখেনি এই এলাকায়। সেই কারনে রাতেই আমরা এই প্যাঙ্গোলিনটিকে ধরে বনদপ্তরের হাতে তুলে দিই।

আরও পড়ুন-নিরাপত্তার ঘোরাটোপে রাজধানী, নয়ডা থেকে দিল্লির পথে আজ হাজার হাজার বিক্ষুব্ধ কৃষক

মালবাজার ওয়াইল্ড লাইফের বিট অফিসার পুনচোক শেরপা বলেন, এই ধরনের প্যাঙ্গোলিন সাধারণত পাহাড়ি এলাকায় থাকে। নদীতে জল বেড়ে যাওয়ায় কোনও ভাবে পাহাড় থেকে ভেসে আসতে পারে এবং টাউনশিপের ঝোপঝাড়ে এসে আশ্রয় নিয়েছে। আমরা আজ এই প্যাঙ্গোলিনটিকে জঙ্গলে ছাড়ব না। এই ধরনের প্যাঙ্গোলিন কোন এলাকায় থাকে, তা খতিয়ে দেখে সেটিকে জঙ্গলে ছেড়ে দেব।