North 24 Pargana: দণ্ড মহোৎসবে চরম বিশৃঙ্খলা, তীব্র গরমে মৃত ৩, অসুস্থ বহু পুণ্যার্থী

এত বছরের মেলায় কোনও এ ধরনের দুর্ঘটনা ঘটেনি। দর্শনার্থীদের চাপ সামলাতে না পেরে পৌরসভা, বিধায়ক এবং পুলিস প্রশাসন নতুন করে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছেন। 

Updated By: Jun 12, 2022, 07:57 PM IST
North 24 Pargana: দণ্ড মহোৎসবে চরম বিশৃঙ্খলা, তীব্র গরমে মৃত ৩, অসুস্থ বহু পুণ্যার্থী
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: উত্তর ২৪ পরগণার পানিহাটি দণ্ড মহোৎসবে (Panihati Danda Mahotsav) চরম বিশৃঙ্খলা। প্রচন্ড গরম ও ভিড়ে মৃত্যু হয়েছে ৩ জনের, গুরুতর অসুস্থ আরও কয়েকজন। তাদের প্রত্যেককে খড়দহের বলরাম হাসপাতালে ভর্তি করা হয়েছে। এত বছরের মেলায় কোনও এ ধরনের দুর্ঘটনা ঘটেনি। দর্শনার্থীদের চাপ সামলাতে না পেরে পৌরসভা, বিধায়ক এবং পুলিস প্রশাসন নতুন করে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছেন। বন্ধ রাখা হয়েছে মন্দিরের পুজো।

শুধু জেলা নয় রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ভক্ত সাধারণ আসেন এই দন্ড মহোৎসবে। করোনা পরিস্থিতির জেরে গত ২ বছর বন্ধ ছিল এই মেলা। এই বছর ফের মেলা আয়োজিত হওয়ায় উপচে পড়ে দর্শনার্থীদের ভিড়। ইতিমধ্যেই ট্যুইট করে দুঃখপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঘটনার পরই পানিহাটি পুরসভার তরফে কর্মী-আধিকারিকরা এলাকায় পৌঁছন। বেশ কয়েকটি মন্দির বন্ধ করে দেওয়া হয়। মেলার ঢোকার রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। ওই এলাকায় কাউকে যেতে দেওয়া হচ্ছে না। জানা গিয়েছে, মৃত ৩ জনের মধ্যে দু'জন একই পরিবারের। ইসকনের বিবৃতি, অতিরিক্ত গরমের কারণে পানিহাটি দণ্ড মহোৎসবের অনুষ্ঠানে অংশ নিতে আসা তিন বৃদ্ধ ভক্ত দেহ রেখেছেন। ঘটনাটি ঘটেছে পানিহাটিতে ইসকন ক্যাম্পাসের বাইরে। মাননীয় মুখ্যমন্ত্রী ইসকনের কলকাতার ভাইস-প্রেসিডেন্ট রাধারমণ দাসকে ফোন করেছিলেন এবং তার গভীর সমবেদনা জানিয়েছেন।

আরও পড়ুন, কাঁটাতারের বেড়াবন্দি জিরো পয়েন্টের হিরোইন তানজিম! উচ্চ মাধ্যমিকে কৃতিত্বের নজির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.