Staff Special ট্রেনে উঠতে না দেওয়ায় সোনারপুরে অবরোধ নিত্য যাত্রীদের

লোকাল ট্রেন পরিষেবা কবে চালু করা হবে তা নিয়ে রাজ্য সরকারই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

Updated By: Jun 23, 2021, 10:18 AM IST
Staff Special ট্রেনে উঠতে না দেওয়ায় সোনারপুরে অবরোধ নিত্য যাত্রীদের

নিজস্ব প্রতিবেদন- সোনারপুর স্টেশনে ট্রেন চালানোর দাবিতে রেল অবরোধ করলেন নিত্যযাত্রীরা। স্পেশাল ট্রেনে নিত্য যাত্রীদের উঠতে না দেওয়া এবং লোকাল ট্রেন চালানোর দাবিতে রেল লাইনে বসে পড়েন যাত্রীরা। সকাল সকাল এই অবরোধের জেরে শিয়ালদহ দক্ষিণ শাখার বারুইপুর, ক্যানিং, ডায়মন্ডহারবার, লক্ষ্মীকান্তপুর, নামখানা লাইনে আপ ও ডাউন ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদেরও কর্মক্ষেত্রে পৌঁছতে অসুবিধা হয়। বিঘ্নিত স্পেশাল ট্রেনের পরিষেবাও। ঘটনাস্থলে সোনারপুর GRP ও RPF। অবরোধকারীদের বুঝিয়ে সরানোর চেষ্টা করেন।

আরও পড়ুন: হাওড়ায় প্রেমিককে ব্লেড দিয়ে আঘাত, আটক প্রেমিকার দাদা

আগামী ৩০ জুন সন্ধে ৬ টা পর্যন্ত বাংলায় জারি বিধিনিষেধ। যার জেরে বন্ধ লোকাল ট্রেন পরিষেবা। আবার কবে থেকে লোকাল ট্রেন চালু হবে, তা জানতেই মুখিয়ে রয়েছেন নিত্যযাত্রীরা। রেলসূত্রে খবর, লোকাল ট্রেন পরিষেবা চালু করার আবেদন জানিয়ে এর আগেই পরিবহণসচিবকে চিঠি দিয়েছে পূর্ব ও দক্ষিণ পূর্ব রেল। রেলের তরফে বলা হয়েছে, স্টাফ স্পেশাল ট্রেনে অতিরিক্ত ভিড় হচ্ছে। এর ফলে সংক্রমণের ঝুঁকি রয়েছে। তবে রেলের তরফে আগেই জানানো হয়েছিল, লোকাল ট্রেন পরিষেবা কবে চালু করা হবে তা নিয়ে রাজ্য সরকারই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

আরও পড়ুন: দিনের শুরুতেই মুখ ভার আকাশের, দিনভর দফায় দফায় বৃষ্টির পূর্বাভাস রাজ্যে

প্রসঙ্গত, বাংলায় করোনার দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলায় বন্ধ করা হয় লোকাল ট্রেন পরিষেবা। পূর্ব ও দক্ষিণ পূর্ব শাখায় একাধিক রেলকর্মী করোনায় আক্রান্ত হয়েছিলেন। যার জেরে ট্রেনের সংখ্যাও কমাতে হয়েছিল। তারপর সম্পূর্ণ বন্ধ করা হয় লোকাল ট্রেন পরিষেবা। এই পরিস্থিতিতে স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল। কিন্তু, সাধারণ নিত্যযাত্রীরা স্পেশাল ট্রেনে ওঠার অনুমতি পাননি। ফলে তাঁরা চরম সমস্যায় পড়েছেন। বুধবার সকালে সোনারপুরে অবরোধের মাধ্যমে সেই ক্ষোভ আরও একার প্রকাশ্যে এসে পড়ল।