Jhargram: থামছে না ৩ এক্সপ্রেস ট্রেন, স্টপেজের দাবিতে রিলে অনশন ঝাড়গ্রাম স্টেশনে

 গত ১৬ আগস্ট থেকে ওই ৩ এক্সপ্রেস ট্রেন ঝাড়গ্রাম স্টেশনে আর দাঁড়ায়নি  

Updated By: Aug 20, 2021, 04:33 PM IST
Jhargram: থামছে না ৩ এক্সপ্রেস ট্রেন, স্টপেজের দাবিতে রিলে অনশন ঝাড়গ্রাম স্টেশনে

নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতিতে হাওড়া-টাটা লাইনে লোকাল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে কয়েকটি এক্সপ্রেস ট্রেন ওই লাইনে চলাচল করে। সেই ট্রেনগুলির মধ্যে নীলাচল এক্সপ্রেস, গীতাঞ্জলী এক্সপ্রেস ও পুরুষোত্তমপুর এক্সপ্রেস ঝাড়গ্রাম স্টেশনে বিধানসভা নির্বাচনের আগে স্টপেজ দিত। গত ১৬ আগস্ট থেকে ওই ৩ এক্সপ্রেস ট্রেন ঝাড়গ্রাম স্টেশনে আর দাঁড়ায়নি। যার ফলে সমস্যায় পড়েছেন ঝাড়গ্রাম জেলার বাসিন্দারা।

আরও পড়ুন-Afghanistan: 'মার্কিন সেনার সাহায্য করেছে কারা?' খোঁজে বাড়ি বাড়ি হানা Taliban-এর

ওই তিনটি এক্সপ্রেস ট্রেন এর স্টপেজ চালু, স্টিল এক্সপ্রেস ট্রেন চালু এবং ঝাড়গ্রামের কদম কানন এলাকায় রেল গেটের কাছে আন্ডারপাস তৈরির দাবিতে সাধারণ মানুষ ও সিপিএমের শ্রমিক সংগঠন সিটু, সিপিআই দলের শ্রমিক সংগঠন এ আই টি ইউ সি সহ বিভিন্ন শ্রমিক সংগঠনের পক্ষ থেকে আলাদা মঞ্চ করে শুক্রবার ও শনিবার ঝাড়গ্রাম স্টেশনে অবস্থান বিক্ষোভ কর্মসূচির আয়োজন করেছে।

আরও পড়ুন-Alarming! আফগানিস্তানের রাস্তায় Taliban 'স্পেশ্যাল ফোর্স'-এর শক্তি প্রদর্শন, প্রকাশ্যে Video 

সিটুর ঝাড়গ্রাম জেলা কমিটির সম্পাদক পার্থ যাদব বলেন, বিধানসভা নির্বাচনের আগেই ওই তিনটি এক্সপ্রেস ট্রেন চালু করেছিল রেল কর্তৃপক্ষ। এতে ঝাড়গ্রামের বাসিন্দারা বিশেষভাবে উপকৃত হয়েছে। কিন্তু আচমকা ১৬ আগস্ট ওই তিনটি এক্সপ্রেস ট্রেন ঝাড়গ্রামে দাঁড়ায় না । যার ফলে সমস্যায় পড়েছেন ঝাড়গ্রাম জেলার বাসিন্দারা। তাই ঝাড়গ্রাম স্টেশন মাস্টারকে লিখিত আবেদন জানানো হয়েছিল। কিন্তু ট্রেনগুলি এখানেও দাঁড়াচ্ছে না। বিধানসভা নির্বাচনে ঝাড়গ্রাম এর প্রতিটি আসনে বিজেপি হেরে গিয়েছে। ভোটের আগে রাজনীতি করার জন্য ওই ট্রেন চালু করেছিল বিজেপি পরিচালিত কেন্দ্র সরকার। বিধানসভা ভোটে হেরে যাওয়ায় ট্রেন এর স্টপেজ তুলে নিয়েছে বলে তিনি অভিযোগ করেন। তিনি বলেন তারা তাদের দাবি গুলি রূপায়ণের জন্য লাগাতার আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবেন। অবস্থান বিক্ষোভ  কর্মসূচির পাশাপাশি ডি আর এমের কাছে যাবেন। ঝাড়গ্রামে কনভেনশন করবেন। প্রয়োজনে রেল অবরোধ করে বিক্ষোভ দেখাবেন বলে তিনি জানান। ওই কর্মসূচিতে সর্বস্তরের মানুষকে সামিল হওয়ার জন্য শ্রমিক সংগঠন গুলির পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)