Bankura: হাতের টানেই উঠে আসছে পথশ্রী-র রাস্তার পিচ, ক্ষোভে ফেটে পড়লেন এলাকাবাসী

Bankura: রাস্তার মান যে খারাপ তা স্বীকার করে নিচ্ছে শাসকদলও। ব্যবস্থা নেওয়ার কথা বলল তৃণমূল  

Updated By: Feb 8, 2024, 09:31 AM IST
Bankura: হাতের টানেই উঠে আসছে পথশ্রী-র রাস্তার পিচ, ক্ষোভে ফেটে পড়লেন এলাকাবাসী

মৃত্যুঞ্জয় দাস: বাঁকুড়ার বিষ্ণুপুর মহকুমা এলাকায় আগেই পথশ্রী প্রকল্পে তৈরী একাধিক রাস্তার মান নিয়ে প্রশ্ন তুলে পথে নেমেছিলেন স্থানীয় বাসিন্দারা। এবার সেই একই ছবি দেখা গেল বাঁকুড়ার জঙ্গলমহলে। বাঁকুড়ার রানীবাঁধ ব্লকে পথশ্রী প্রকল্পে নির্মীয়মান রাস্তার মান নিয়ে স্থানীয় বাসিন্দারা শুধু প্রশাসনকে লিখিত অভিযোগ জানালেন তাই নয়, নির্মীয়মান রাস্তায় দেওয়া পিচের চাঙড় খালি হাতেই তুলে প্রতিবাদ বিক্ষোভে সামিল হলেন।

আরও পড়ুন-সরস্বতী পুজো পর্যন্ত চলবে পারদের ওঠানামা, সপ্তাহের শেষ বদল হবে আবহাওয়া

সম্প্রতি বাঁকুড়ার রানীবাঁধ ব্লকের তুংচাঁচড় থেকে বাবুইবহড়া পর্যন্ত ২.২ কিলোমিটার রাস্তা পাকা করার কাজ শুরু হয় পথশ্রী প্রকল্পে। মুখ্যমন্ত্রীর সাধের এই প্রকল্পের কাজ শুরু হওয়ার পর থেকেই রাস্তা নির্মাণের মান নিয়ে ক্ষোভ দানা বাঁধতে থাকে এলাকার মানুষের মধ্যে। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট ঠিকা সংস্থাকে স্থানীয়রা বললেও কোনো লাভ হয়নি।

স্থানীয়দের দাবি, নিয়ম থাকলেও প্রকল্পের নাম, বরাদ্দকৃত অর্থের পরিমাণ সহ প্রকল্পের তথ্য সম্বলিত বোর্ডও টাঙানো হয়নি এলাকায়। সম্প্রতি ওই রাস্তায় পিচ দেওয়ার কাজ শুরু করতেই এলাকার মানুষের ক্ষোভের আগুনে ঘি পড়ে। স্থানীয়রা পিচ ঢালা রাস্তার অংশে জমায়েত হয়ে দেখেন হাতের টানেই উঠে আসছে পিচের চাঙড়। সাইকেলের ব্রেক কষলেও চাকার সঙ্গে আটকে যাচ্ছে রাস্তার পিচ। এরপরই রাস্তার মান নিয়ে প্রশ্ন তুলে স্থানীয় ব্লক প্রশাসনকে লিখিত অভিযোগ জানান এলাকাবাসী। পাশাপাশি রাস্তা থেকে হাতে করে পিচের চাঙড় তুলে বিক্ষোভে ফেটে পড়েন তাঁরা।

এই ঘটনাকে ঘিরে রানীবাঁধ ব্লক জুড়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। বিজেপির দাবি সমস্ত প্রকল্পের মতো এই প্রকল্পেও রাজ্যের শাসক দলের মদতে দুর্নীতি হয়েছে। তার জেরেই এত নিম্নমানের রাস্তা তৈরী করছে বরাত পাওয়া ঠিকা সংস্থা। শাসক দলের মদতে দুর্নীতির অভিযোগ না মানলেও নির্মীয়মান রাস্তার মান যে অত্যন্ত খারাপ তা কার্যত স্বীকার করে নিয়েছে তৃণমূল। সংশ্লিষ্ট ঠিকা সংস্থার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে তৃণমূল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.