আচমকাই গোটা এলাকা কনটেনমেন্ট জোন! আটকে গেল বরপক্ষের গাড়ি, তুমুল বিক্ষোভ এলাকায়

শনিবার ওই ঘটনায় তোলপাড় জলপাইগুড়ির ২ নম্বর ওয়ার্ডের পরেশ মিত্র কলোনি

Updated By: Jun 26, 2021, 10:52 PM IST
আচমকাই গোটা এলাকা কনটেনমেন্ট জোন! আটকে গেল বরপক্ষের গাড়ি, তুমুল বিক্ষোভ এলাকায়

নিজস্ব  প্রতিবেদন: কোনও করোনা রোগীই নেই ওয়ার্ডে অথচ গোটা ওয়ার্ডকে কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করেছে পুরসভা। এতেই প্রবল ক্ষুব্ধ ওয়ার্ডের বাসিন্দারা। পুরসভার ওই নির্দেশিকার আটকে গেল বর পক্ষের গাড়িও। কোনও নোটিস ছাড়াই এসব করেছে পুরসভা। এমনটাই অভিযোগ তুললেন বিক্ষোভকারীরা।

আরও পড়ুন-'ঘরে' ফেরার পর পদ্মে ভাঙন ধরাতে রবি-প্রাতে নিজের কেন্দ্রে Mukul  

শনিবার ওই ঘটনায় তোলপাড় জলপাইগুড়ির ২ নম্বর ওয়ার্ডের পরেশ মিত্র কলোনি। ওয়ার্ডের বাসিন্দাদের অভিযোগ, এক সময়ে ওয়ার্ডে করোনা রোগী ছিল, দুজন মারাও গিয়েছেন। এখন সেসব কিছু নেই। তার পরেও কোনও আগাম নোটিস ছাড়াই এলাকাকে কনটেনমেন্ট(Contenment Zone) জোন হিসেবে ঘোষণা করে ব্যানার লাগিয়ে গিয়েছে। বাইরে বের হতে না পারলে মানুষ বাঁচবে কীভাবে!

এদিকে, এদিন দুপুরে ওয়ার্জের একটি বাড়িতে বিয়ের রেজিস্ট্রি ছিল। বরপক্ষ আসে মেয়ের বাড়িতে। এলাকা ঘিরে দেওয়ার কারণে তারা আর বের হতে পারছিলেন না। এর প্রতিবাদে বিক্ষোভ দেখাতে থাকে বরপক্ষের লোকজন। শেষপর্যন্ত সন্ধেবেলায় দড়ি খুলে তাদের বের করে দেন এলাকার মানুষ।

আরও পড়ুন-সরকারি অনুমতি ছাড়া ভ্যাকসিন ক্যাম্প নয়, তৈরি হল SOP

এনিয়ে জলপাইগুড়ির(Jalpaiguri) পৌর প্রশাসক বোর্ডের চেয়ারপার্সন পাপিয়া পাল বলেন মাইক্রো কন্টেনমেন্ট জোন জেলা প্রসাশন ঘোষণা করে। কয়েক সপ্তাহের করোনা রিপোর্ট পর্যালোচনা করে ২ নং ওয়ার্ডের ওই এলাকাকে মাইক্রো কন্টেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়। এখন থেকে ১৭ দিন ওই এলাকায় কেউ ঢুকতে বা বের হতে পারবে না। ওখানে যেসব দরিদ্র পরিবার রয়েছে তাদের মা ক্যান্টিন থেকে খাবার সরবরাহ করা হবে। এলাকার মানুষের অসুবিধা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.