হাওড়ায় Micro Containment Zone, ৩ দিন দোকান-বাজার বন্ধ রাখার নির্দেশ

ফের বাড়ছে করোনা সংক্রমণ।

Updated By: Jun 26, 2021, 02:24 PM IST
হাওড়ায় Micro Containment Zone, ৩ দিন দোকান-বাজার বন্ধ রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদন:  শহরাঞ্চলে তো বটেই, ফের করোনা সংক্রমণ বাড়ছে গ্রামীণ এলাকায়ও। ঝাড়গ্রাম, বাঁকুড়ার পর এবার মাইক্রো কনটেনমেন্ট চালু হয় হাওড়ায়। আগামিকাল অর্থাত্‍ রবিবার থেকে তিনদিন দোকান, বাজার বন্ধ রাখার নির্দেশ দিল প্রশাসন। এলাকায় মাইকিং শুরু করে দিয়েছে পুলিস।

জেলা প্রশাসন সূত্রে খবর, এই মাইক্রো মাইক্রো কনটেনমেন্ট জোনের আওতায় থাকবে হাওড়ার শহরের ঘুসুড়ির নস্করপাড়া, ডোমজুড় ও মাকড়দহ বাজার, সাঁকরাইলের চাঁপাতলা, রাজগঞ্জ এবং আন্দুল বাজার। ব্যতিক্রম শুধুমাত্র ওষুধের দোকান। আগামী তিনদিন এলাকায় বন্ধ রাখতে হবে সমস্ত ধরনের বাজার ও দোকান।  ডোমজুড়ের বিডিও জানিয়েছেন, এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা আগের থেকে অনেক কম। তবে, সংখ্যাটি শূন্যে নামিয়ে  আনার লক্ষ্যেই মাইক্রো কনটেনমেন্ট জোন ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন:জল বাড়ছে তিস্তার, কিছু লকগেট খুলে দিতে হয়েছে ব্যারেজের

প্রসঙ্গত, রাজ্যে আপাতত ১ জুলাই পর্যন্ত বহাল থাকবে বিধিনিষেধ। তবে, কার্যত লকডাউন পরিস্থিতিতে এবার যেমন বেশ কয়েকটি ক্ষেত্রে ছাড় দিয়েছে সরকার, তেমনি জেলায় করোনা পরিস্থিতি উপর কড়া নজরদারি নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হয়েছে, প্রয়োজনে হটস্পট চিহ্নিত করে কনটেনমেন্ট জোন  বা মাইক্রো কনটেনমেন্ট তৈরি করতে হবে। বস্তুত, বাঁকুড়া, ঝাড়গ্রাম ও হুগলির চন্দননগরে ৮টি ওয়ার্ডকে মাইক্রো মাইক্রো কনটেনমেন্ট হিসেবে ঘোষণা করেছে প্রশাসন।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.